ক্যারিয়ারের প্রথম চার ম্যাচেই পাঁচ সেঞ্চুরি!

৩১ জানুয়ারি ২০২৪

ক্যারিয়ারের প্রথম চার ম্যাচেই পাঁচ সেঞ্চুরি!

বলিউডের নামী পরিচালকের ছেলে অগ্নি চোপড়া। তার বাবা বিধু বিনোদ চোপড়ার সাম্প্রতিক মুভি ‘টুয়েলভথ ফেইল’ রীতিমতো হইচই ফেলে দিয়েছে। আর অগ্নি চোপড়া হইচই ফেলে দিয়েছেন ভারতের প্রথম শ্রেণির ক্রিকেটে। নিজের প্রথম চারটি প্রথম শ্রেণির ম্যাচে মোট পাঁচটি সেঞ্চুরি হাঁকিয়েছেন অগ্নি! ক্রিকেট ইতিহাসে এমন ঘটনা আদৌ ঘটেছে কিনা- তা গবেষণার বিষয়।

রঞ্জি ট্রফিতে নিজের অভিষেক ম্যাচেই সেঞ্চুরি করে হইচই ফেলে দিয়েছিলেন অগ্নি। মিজোরামের হয়ে সিকিমের বিপক্ষে ওই ম্যাচের প্রথম ইনিংসে ১৬৬ রানের পর দ্বিতীয় ইনিংসে করেন ৯২ রান। এরপর তিনি নাগাল্যান্ডের বিপক্ষে ১৬৬ এবং ১৫ রান করেন। অরুণাচল প্রদেশের বিপক্ষে ১১৪ এবং ১০ রান এবং চতুর্থ ম্যাচে এসে মেঘালয়ের বিপক্ষে হাঁকালেন জোড়া সেঞ্চুরি। দুই ইনিংসে তার ব্যাট থেকে এলো যথাক্রমে ১০৫ এবং ১০১ রান।

ক্রিকেট বিশ্লেষকদের অনেকেই দাবি করছেন, প্রথম শ্রেণির ক্যারিয়ারের প্রথম চার ম্যাচেই সেঞ্চুরি করা বিশ্বের প্রথম খেলোয়াড় হলেন অগ্নি চোপড়া। 

রঞ্জি ট্রফির চলতি মৌসুমে এখন পর্যন্ত সর্বোচ্চ রান সংগ্রাহক হলেন অগ্নি। ৮ ইনিংসে ৯৬.২৮ গড়ে তার সংগ্রহ ৭৭৫ রান। পাঁচ সেঞ্চুরিতে চলতি মৌসুমে এখন পর্যন্ত সবচেয়ে বেশি সেঞ্চুরিও তার।

মন্তব্য করুন: