যে কারণে টেস্ট খেলতে চাইছেন না তাসকিন

৮ ফেব্রুয়ারি ২০২৪

যে কারণে টেস্ট খেলতে চাইছেন না তাসকিন

বিসিবির তিন সংস্করণের কেন্দ্রীয় চুক্তিতে থাকলেও সম্প্রতি টেস্ট ক্রিকেট থেকে বিরতি চেয়ে বোর্ডে আবেদন করেন দেশের সেরা পেসার তাসকিন আহমেদ। তখন থেকেই সংশয় সৃষ্টি হয় যে, তাসকিন কি আদৌ টেস্ট খেলতে চান না? নাকি সাময়িক বিরতি চান? এবার সব সংশয় দূর করলেন তাসকিন স্বয়ং। জানালেন টেস্ট খেলতে না চাওয়ার কারণ।

বিপিএলে বুধবার সিলেট স্ট্রাইকার্সের বিপক্ষে দুর্দান্ত ঢাকার ম্যাচের পর সংবাদ সম্মেলনে এই পেসার বলেন, বিশ্বকাপের সময় যখন সবশেষ এমআরআই করিয়েছিলাম, আমার কাঁধে ৪৫ শতাংশ টিয়ার ছিল। এমনকি এখনও আমাকে রিহ্যাব ও ম্যানেজ করেই খেলতে হচ্ছে। আল্লাহ না করুক, আরেকটু বড় টিয়ার হলে তখন সার্জারি অবশ্যই (করতে হবে)।

সার্জারি করালে দেখা যাবে যে, ৮ মাস থেকে ১ বছর বাইরে থাকতে হতে পারে। এরপর রিদম কেমন হবে না হবে অনেক বিষয় আছে। তাই বোর্ডকে জানিয়েছিলাম যে, আমাকে যদি একটু টেস্ট ক্রিকেট থেকে বিরতি দেওয়া যায়, তাহলে হয়তো যতদিন আমার কাঁধ ভালো রাখা যায়। (বোর্ড থেকে) আমাকে বলেছে বিপিএলের পর বসবে। কোচ আসবেন, তখন সবাই মিলে কথা বলব।

তাসকিন এটাও জানিয়ে রাখেন যে, ভবিষ্যতে চোটের অবস্থার উন্নতি হলে তিনি আবারও টেস্টে ফিরবেন, হয়তো ভবিষ্যতে যদি উন্নতি হয় (কাঁধের অবস্থার), তখন আবার চেষ্টা করব (টেস্ট খেলতে)। এজন্যই বলেছিলাম বোর্ডকে, টেস্টে যেন আপাতত আমাকে বিবেচনা না করা হয় কারণ, এখানে আসলে মেডিকেল টিম ও সবার কাছেই প্রমাণ আছে। এখানে লুকানোর কিছু নেই। এজন্যই বলেছিলাম আর কী।

মন্তব্য করুন: