দর্শককে ‘হুমকি’ দিয়ে নতুন বিতর্কে বাবর

২৪ ফেব্রুয়ারি ২০২৪

দর্শককে ‘হুমকি’ দিয়ে নতুন বিতর্কে বাবর

দিন দুয়েক আগেই স্বীকৃত টি-টুয়েন্টিতে দ্রুততম ১০ হাজার রানের রেকর্ড গড়েছেন বাবর আজম। তবু সমালোচকেরা তার পিছু ছাড়ছে না। চলতি পিএসএলে দর্শকরা তাকে উত্যক্ত করেই যাচ্ছেন। ধৈর্য ধরতে ধরতে পাকিস্তানের সাবেক অধিনায়ক এবার মেজাজ হারালেন। দর্শককে ‘হুমকি’ দিয়ে জড়ালেন বিতর্কে।

পিএসএলের একটি ম্যাচে দলের টেকনিক্যাল স্টাফদের সঙ্গে বাউন্ডারি লাইনের বাইরে বসেছিলেন বাবর। সে সময় গ্যালারিতে থাকা দর্শকদের একাংশ তাকে দেখে ‘জিম্বাবর’ বলে কটূক্তি করতে থাকেন। যা শুনে বাবর আর মেজাজ ঠিক রাখতে পারেননি। গ্যালারির দিকে ঘুরে কটূক্তি করা দর্শককে হাতের ইশারায় ডাকেন। তারপর তাকে পানির বোতল ছুড়ে মারার ভঙ্গি করতে দেখা যায়।

বাবরের মেজাজ হারানোর এই ভিডিও সোশ্যাল সাইটে ভাইরাল হয়ে গেছে। যদিও ঘটনা আর বড় হয়নি। দ্রুতই নিজেকে সংযত করে নিয়েছেন বাবর। কিন্তু এই ‘জিম্বাবর’ শব্দের মানে কী? আসলে বর্তমানে বিশ্বের অন্যতম সেরা ব্যাটার বাবর একবার ফর্ম হারিয়ে ফেলেছিলেন। তখন সমালোচকেরা বলতেন, বাবরকে ফর্মে ফেরাতে জিম্বাবুয়ের সঙ্গে সিরিজ আয়োজন করা হোক। সেই থেকেই বাবরের নামের সঙ্গে ‘জিম্বা’ জুড়ে দিয়ে তৈরি করা হয়েছে ‘জিম্বাবর’ শব্দটি। যা শুনে বাবরের রাগ করাটা স্বাভাবিক।

মন্তব্য করুন: