ওয়েলিংটনে নিউ জিল্যান্ড দলে কনওয়ে নেই, অস্ট্রেলিয়ার একাদশ অপরিবর্তিত

২৮ ফেব্রুয়ারি ২০২৪

ওয়েলিংটনে নিউ জিল্যান্ড দলে কনওয়ে নেই, অস্ট্রেলিয়ার একাদশ অপরিবর্তিত

অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের দ্বিতীয় টি-টুয়েন্টিতে উইকেটকিপিংয়ের সময় বাঁ হাতে চোট পেয়েছিলেন ডেভন কনওয়ে। এরপর সেই ম্যাচের পর শেষ টি-টুয়েন্টিতেও মাঠে দেখা যায়নি বাঁহাতি এই ব্যাটারকে। এবার টেস্ট সিরিজেও তাকে ছাড়াই মাঠে নামতে হচ্ছে স্বাগতিক নিউ জিল্যান্ডকে।

গত শুক্রবার বুড়ো আঙুলে পাওয়া চোট এখনও সেরে না ওঠায় কনওয়েকে ছাড়াই ওয়েলিংটনে প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে স্বাগতিকরা। ম্যাচের আগের দিন সংবাদ সম্মেলনে বিষয়টি নিশ্চিত করেন কিউই অধিনায়ক টিম সাউদি নিজেই।

কনওয়ের বদলি হিসেবে টেস্ট সিরিজের জন্য ইতোমধ্যেই নিউ জিল্যান্ড দলে যোগ দিয়েছেন বাঁহাতি ব্যাটার হেনরি নিকোলস। ফলে এই ম্যাচে টম ল্যাথামের সঙ্গে কিউইদের ইনিংস শুরু করবেন উইল ইয়াং। সাদা বলের ক্রিকেটে ওপেনার হলেও চলতি মাসের শুরুতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দ্বিতীয় টেস্টে পাঁচে নম্বরে ব্যাট করেন ইয়ং। ক্রাইস্টচার্চে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টেও কনওয়ের খেলা নিয়ে শঙ্কা আছে।

অস্ট্রেলিয়ার বিপক্ষে চলতি টেস্ট সিরিজে দলে জায়গা পাবেন না জেনে মঙ্গলবার আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেন নিউ জিল্যান্ডের ৩৭ বছর বয়সী পেসার নিল ওয়্যাগনার।  সদ্য বিদায়ী সাবেক এই সতীর্থকে প্রশংসায় ভাসিয়ে সাউদি বলেন, “সে ড্রেসিংরুমে বিশেষ কেউ, যে দলের প্রয়োজন অনুযায়ী পারফর্ম করতে পারে। দলের যে কারও সঙ্গে এ ব্যাপারে কথা বলতে পারে। সবাই তাকে পছন্দ করে শুধু মাঠের পারফরম্যান্সের জন্য নয়, মানুষ হিসেবেও।”

অন্যদিকে, শুক্রবার ম্যাচ শুরুর আগে ওয়েলিংটনের আবহাওয়া দেখে কিউইরা চূড়ান্ত একাদশ দেওয়ার কথা জানালেও ম্যাচের আগের দিনই একাদশ ঘোষণা করেছে অস্ট্রেলিয়া। ব্রিসবেনে গত মাসে ওয়েস্ট ইন্ডিজের কাছে হারা ম্যাচের অপরিবর্তিত একাদশ নিয়েই মাঠে নামবে প্যাট কামিন্সের দল। ফলে, এই ম্যাচেও ওপেনিংয়ে স্টিভ স্মিথ নামবেন।

অস্ট্রেলিয়া একাদশ:

স্টিভ স্মিথ, উসমান খাজা, মারনাস লাবুশেন, ক্যামেরন গ্রিন, ট্র্যাভিস হেড, মিচেল মার্শ, অ্যালেক্স ক্যারি, প্যাট কামিন্স (অধিনায়ক), মিচেল স্টার্ক, ন্যাথান লায়ন ও জশ হ্যাজেলউড।

মন্তব্য করুন: