তামিমের সেরা পারফর্মার শরিফুল, হৃদয় আর সাকিব

২ মার্চ ২০২৪

তামিমের সেরা পারফর্মার শরিফুল, হৃদয় আর সাকিব

প্রথমবার অধিনায়ক হিসেবে বিপিএল শিরোপাজয়ী তামিম ইকবাল ট্রফি নিয়ে সংবাদ সম্মেলনে এলেন।  তবে আনন্দের আতিশয্যে ভেসে গেলেন না। বিতর্কের অনেক উপাদান মুজত থাকলেও কৌশল এবং দক্ষতার সঙ্গে সেগুলোকে সামলে দিলেন। ২০ মিনিটের সংবাদ সম্মেলনে অনেক প্রশ্নের ভিড়ে কথা উঠল, জাতীয় দলের সাবেক এই অধিনায়কের চোখে এবারের আসরে কাদের পারফর্মেন্স ভালো লেগেছে?

সদ্য শেষ হওয়া বিপিএলে ৪৯২ রান করে টুর্নামেন্ট সেরা হয়েছেন তামিম ইকবাল স্বয়ং। দীর্ঘ ক্যারিয়ারে এবারই প্রথম তিনি বিপিএলের টুর্নামেন্টসেরা হলেন। ৪৬২ রান করে তার পরেই আছেন রানার্সআপ দল কুমিল্লা ভিক্টোরিয়ান্সের তাওহীদ হৃদয়। এছাড়া দুর্দান্ত ঢাকার পেসার শরীফুল ইসলাম নিয়েছেন সর্বাধিক ২২ উইকেট। এই দুজনের পাশাপাশি তামিমের কথায় উঠে এলো আরও একটি নাম, যিনি ব্যাট হাতে ২৫৫ রানের পাশপাশি বোলিংয়ে নিয়েছেন দ্বিতীয় সর্বোচ্চ ১৭ উইকেট।

তামিমের ভাষায়, পারফর্ম্যান্সের দিক দিয়ে আমার মনে হয় দুটি নাম আসবেই। আপনি যদি শরীফুলের কথা চিন্তা করেন, সে অসাধারণ বোলিং করেছে। দুর্ভাগ্যজনকভাবে তার দল ভালো করেনি। আরেকজন হলো তাওহীদ হৃদয়। সে বিপিএলের দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক। তার ইমপ্যাক্ট ছিল দুর্দান্ত। সে যেদিন কুমিল্লার হয়ে রান করেছে, সেই ম্যাচে অবিশ্বাস্য ইমপ্যাক্ট রেখেছে। এছাড়া সাকিবও ব্যাটিং এবং বোলিংয়ে ভালো করেছে। ওর শুরুটা ভালো না হলেও টুর্নামেন্টের মাঝপথ থেকে শেষ পর্যন্ত দারুণ পারফর্ম করেছে। এরকম অনেকেই আছে। তবে তাওহীদ হৃদয় আর শরিফুল এই দুটি নাম অসাধারণ।

সংবাদ সম্মেলনে তামিম অন্য একটা বিষয়ে বলেছেন, যার যতটা ক্রেডিট প্রাপ্য তাকে তিনি ততটা ক্রেডিট দিতে প্রস্তুত। এ কারণেই হয়তো তিনি সাকিবের প্রশংসা করলেন, যার সঙ্গে তার চরম বিরোধ।

মন্তব্য করুন: