শ্রীলঙ্কা সিরিজে ব্যাটিং-অর্ডারে পরিবর্তন হবে না: শান্ত

১২ মার্চ ২০২৪

শ্রীলঙ্কা সিরিজে ব্যাটিং-অর্ডারে পরিবর্তন হবে না: শান্ত

গত বছর ভারতে অনুষ্ঠিত ওয়ানডে বিশ্বকাপে বাংলাদেশ দলের ব্যাটিং-অর্ডার নিয়ে বেশ আলোচনা হয়েছিল। প্রায় প্রত্যেক ম্যাচেই টিম ম্যানেজমেন্ট ব্যাটিং-অর্ডার নিয়ে কাটাছেঁড়া করেছিল। এর প্রভাব পড়েছিল পুরো আসরে ব্যাটারদের সামগ্রিক পারফরম্যান্সেও। তবে শ্রীলঙ্কার বিপক্ষে শুরু হতে যাওয়া ওয়ানডে সিরিজে এই নিয়ে খুব একটা নাড়াচাড়া হবে না বলে জানিয়ে অধিনায়ক নাজমুল হোসেন শান্ত।

বুধবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী ক্রিকেট স্টেডিয়ামে সিরিজের প্রথম ওয়ানডেতে শ্রীলঙ্কার মুখোমুখি হবে শান্তর দল। এই সিরিজেও সাকিব আল হাসান না থাকায় বিশ্বকাপের পর টানা দ্বিতীয় সিরিজে দেশসেরা অল-রাউন্ডারকে ছাড়াই মাঠে নামবে বাংলাদেশ। আর তাকে ছাড়া দল গঠন করাটা যে খুব একটা সহজ হবে না তা জানেন দলের অধিনায়কও।

ম্যাচের আগের দিন সংবাদ সম্মেলনে শান্ত জানান, সাকিব না থাকলেও দলের ব্যাটিং-অর্ডারে তিনি খুব একটা পরিবর্তন করবেন না। গত ডিসেম্বরে নিউ জিল্যান্ডের মাটিতে ওয়ানডে সিরিজের কথা মনে করিয়ে দিয়ে তিনি বলেন, “গত সিরিজে খুব একটা অদলবদল হয়নি। এখন সাকিব ভাই নেই। দলের কম্বিনেশনে একটু এদিকসেদিক করতে হয়। উনি থাকলে দল করাটা সহজ। এসব মাথায় রেখেই ব্যাটিং অর্ডার সাজাব। তবে আশা করব ব্যাটিং-অর্ডারে খুব বেশি নাড়াচাড়া হবে না।

লঙ্কানদের বিপক্ষে অভিজ্ঞ তারুণ্যের মিশেলে গড়া দলকে নিয়ে ভালো কিছু করার প্রত্যাশা করা বাংলাদেশ অধিনায়ক আরও বলেন, “সবচেয়ে গুরুত্বপূর্ণ দল হিসেবে ভালো খেলা। নিউ জিল্যান্ড সিরিজে সেটা পেরেছি, সেখানে আমরা সব ম্যাচ জিততে চেয়েছি। বিশ্বকাপেও এটা দেখতে হবে দল হিসেবে আমরা কতটা ভালো ক্রিকেট খেলছি, খারাপ সময়ে একজন আরেকজনকে কতটা সমর্থন করছি।

মন্তব্য করুন: