ওয়াটসনকে পাকিস্তানের কোচ হওয়ার প্রস্তাব, বেতন ২২ কোটি

১৫ মার্চ ২০২৪

ওয়াটসনকে পাকিস্তানের কোচ হওয়ার প্রস্তাব, বেতন ২২ কোটি

গত বছরের ওয়ানডে বিশ্বকাপে ভরাডুবির কারণে প্রধান কোচসহ দলের বেশ কিছু গুরুত্বপূর্ণ সদস্যকে ছাঁটাই করেছিল পাকিস্তান। পরবর্তীতে অস্থায়ী কোচের অধীনে দুটি সিরিজ খেললেও এবার স্থায়ীভাবে প্রধান কোচ নিয়োগ দিতে চাইছে দেশটির ক্রিকেট বোর্ড। বছরে ২০ লাখ মার্কিন ডলার বেতনে শেন ওয়াটসনকে এই পদের জন্য প্রস্তার দিয়েছে তারা, যা বাংলাদেশি মুদ্রায় প্রায় ২২ কোটি টাকা।

তবে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) এত বড় অঙ্কের প্রস্তাবে অস্ট্রেলিয়ার সাবেক এই অল-রাউন্ডার রাজি হবেন কি না, তা এখনও নিশ্চিত নয়। রাজি হলে ওয়াটসন হবেন পাকিস্তানের ইতিহাসের সবচেয়ে বেশি পারিশ্রমিক পাওয়া প্রধান কোচ। তবে তিনি রাজি না হলে সাবেক ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক ড্যারেন স্যামি অথবা নিউ জিল্যান্ডের সাবেক মাইক হেসনের দ্বারস্থ হতে পারে পিসিবি।

গত নভেম্বরে ভারত বিশ্বকাপের পর প্রধান কোচ গ্র্যান্ট ব্র্যাডবার্নকে সরিয়ে দেওয়ার পর থেকে প্রধান কোচ ছাড়াই ছিল পাকিস্তান। ডিসেম্বর-জানুয়ারিতে পাকিস্তান দলের অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড সফরে অন্তর্বর্তী কোচের দায়িত্ব ছিল টিম ডিরেক্টর মোহাম্মদ হাফিজের কাঁধে। তবে গত মাসে টিম ডিরেক্টরসহ হাফিজকে সব ধরনের দায়িত্ব থেকে অব্যাহতি দেয় পিসিবি। এর মধ্যে বোর্ডের নতুন চেয়ারম্যান হিসেবে দায়িত্ব নেন মহসিন নাকভি।

পাকিস্তানের বিভিন্ন সংবাদ মাধ্যমের মতে, পাকিস্তানের পরবর্তী কোচ হিসেবে বোর্ড চেয়ারম্যানের প্রথম পছন্দ ওয়াটসন। ৪২ বছর বয়সী এই তারকা অল-রাউন্ডারের কোনো আন্তর্জাতিক দলকে কোচিং করানোর অভিজ্ঞতা নেই। তবে চলমান পিএসএলে কোয়েটা গ্লাডিয়েটরসের দায়িত্বে আছেন তিনি।

অন্যদিকে পিসিবির এক সূত্রের বরাত দিয়ে ভারতীয় বার্তা সংস্থা পিটিআই জানিয়েছে, পাকিস্তানের কোচের দায়িত্ব নিতে পিসিবির কাছে ২০ লাখ ডলার দাবি করেছেন ওয়াটসন। তবে পাকিস্তানের সংবাদ মাধ্যম এক্সপ্রেস ট্রিবিউনের বলছে, পিসিবির তরফ থেকেই এই বিপুল পরিমাণ অর্থের প্রস্তাব দেওয়া হয়েছে।

পিসিবির সূত্রের মতে, পাকিস্তান বোর্ডের ঘন ঘন কোচিং স্টাফে পরিবর্তন আনার কারণে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে সময় নিচ্ছেন ওয়াটসন। পিসিবির চাওয়া পাকিস্তানে বেশি সময় থেকে ঘরোয়া ক্রিকেট থেকে প্রতিভাবান খেলোয়াড় বের করতে ওয়াটসন যেন কাজ করেন। ফলে, অস্ট্রেলিয়ায় পরিবার ছেড়ে দীর্ঘ সময় পাকিস্তানে থাকতে হলে এই দায়িত্ব নাও নিতে পারেন তিনি।

মন্তব্য করুন: