কিংস পার্টির ছবি ফাঁস, ক্রিকেট থেকে রাজনৈতিক বিতর্কে সাকিব

১৯ মার্চ ২০২৪

কিংস পার্টির ছবি ফাঁস, ক্রিকেট থেকে রাজনৈতিক বিতর্কে সাকিব

সাকিব আল হাসান আর বিতর্ক বহু বছর ধরেই সমার্থক হয়ে গেছে। ইদানিং নিয়মিতই তাকে ঘিরে বিতর্ক হচ্ছে। জাতীয় দলে অন্তর্কোন্দল, জুয়ার সাইটের সঙ্গে সম্পর্ক থেকে শুরু করে রাজনৈতিক অঙ্গনেও তাকে ঘিরে তৈরি হয়েছে বিতর্ক। সম্প্রতি গণমাধ্যমে ফাঁস হয়েছে কিংস পার্টি খ্যাত বিএনএমে সাকিবের যোগদান বিষয়ক একটা ছবি। প্রশ্ন উঠেছে, আওয়ামী লীগের ব্যানারে মাগুরা-১ আসনে সাংসদ নির্বাচিত হওয়া সাকিব কি একসময় বিএনএমে যোগ দিয়েছিলেন?

বিষয়টি নিয়ে মঙ্গলবার সাংবাদিক সম্মেলনে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, আমি বিষয়টা গণমাধ্যমে দেখেছি। এখন সাকিব আওয়ামী লীগের টিকিটে জয়লাভ করেছেন। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়ন চাওয়ার সময়ই তিনি দলের প্রাথমিক সদস্য হন। তার আগে দলের কেউ ছিলেন না। এর আগের বিষয়টি আমাদের জানা নেই।

সম্প্রতি কয়েকটি সংবাদমাধ্যমে প্রতিবেদন প্রকাশিত হয় যে বিএনএম গঠন করতে পেছন থেকে কাজ করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমদ। তার সঙ্গেই সাকিবের ছবি ফাঁস হয়। তবে মঙ্গলবার সংবাদ সম্মেলন করে বিএনপির এই নেতা দাবি করেন, ক্রিকেটার সাকিব আল হাসানকে তার কাছে নিয়ে যাওয়া হয়েছিল। কিন্তু তিনি সাকিবকে নতুন দলে যোগদানের বিষয়ে উৎসাহ দেননি।

আমি সাকিবকে বলেছি, রাজনীতি করা তোমার বিষয়। তুমি এখনো খেলাধুলা করছ, রাজনীতি করবে কি না বিবেচনা করে দেখ। আমার কাছ থেকে উৎসাহ না পেয়ে সে চলে যায়।

যাকে নিয়ে এক কথা, সেই সাকিব এখন পর্যন্ত বিষয়টি নিয়ে কোনো মন্তব্য করেননি। চোখের সমস্যার কারণে তিনি শ্রীলঙ্কার বিপক্ষে ঘরের মাঠে চলমান তিন ফরম্যাটের পূর্ণাঙ্গ সিরিজে খেলছেন না। তিনি এখন বিভিন্ন শো রুম উদ্বোধনসহ রাজনৈতিক কাজে ব্যস্ত আছেন। সামনেই আছে জিম্বাবুয়ের বিপক্ষে টি-টুয়েন্টি সিরিজ। সেই সিরিজ দিয়ে সাকিব আন্তর্জাতিক ক্রিকেটে ফিরবেন কিনা- সেটা এখনও অনিশ্চিত।

মন্তব্য করুন: