এবারও হান্ড্রেডে অবিক্রিতই থাকলেন সাকিব

২১ মার্চ ২০২৪

এবারও হান্ড্রেডে অবিক্রিতই থাকলেন সাকিব

ইংল্যান্ডের ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট আসর দ্য হান্ড্রেডের পুরুষদের প্রতিযোগিতায় এবারও অবিক্রিত থেকে গেছেন বাংলাদেশ ক্রিকেটের সবচেয়ে বড় তারকা সাকিব আল হাসান। তবে এবারের আসরে বাঁহাতি এই অল-রাউন্ডার ছাড়াও অনেক আন্তর্জাতিক বড় তারকাও দল পাননি।

মঙ্গলবার অনুষ্ঠিত এবারের আসরের ড্রাফটে সাকিব ছাড়াও বাংলাদেশের তামিম ইকবাল, তাসকিন আহমেদসহ মোট ১৫ ক্রিকেটার নাম লেখান। এদের মধ্যে তৃতীয় সর্বোচ্চ ৭৫ হাজার পাউন্ড শ্রেণিতে ছিলেন সাকিব। ৬০ হাজার পাউন্ড শ্রেণিতে ছিলেন সাবেক ওয়ানডে অধিনায়ক তামিম ও উকেটকিপার–ব্যাটার লিটন দাস। দুই পেসার তাসকিন ও শরীফুল ইসলাম ছিলেন ৫০ হাজার পাউন্ড শ্রেণিতে।

এ ছাড়া বাকি ১০ বাংলাদেশি ক্রিকেটারদের কোনো ভিত্তিমূল্য ছিল না। এ শ্রেণিতে ছিলেন নাসুম আহমেদ, জাকের আলী, তানজিদ হাসান তামিম, আফিফ হোসেন, শামীম হোসেন, তাওহীদ হৃদয়, শহিদুল ইসলাম, হাসান মাহমুদ, সৌম্য সরকার ও রনি তালুকদার।

অন্যদিকে, আন্তর্জাতিক তারকাদের মধ্যে দল না পাওয়ার তালিকায় আছেন অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নার, নিউ জিল্যান্ডের কেইন উইলিয়ামসন, পাকিস্তানের বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ান এবং ইংল্যান্ডের জেসন রয় ও মার্ক উড।

তবে বাবর-রিজওয়ান দল না পেলেও পাকিস্তানের দুই পেসার নাসিম শাহ ও শাহিন শাহ আফ্রিদিকে বেশ চড়া দামেই দলে নিয়েছে দুটি ফ্র্যাঞ্চাইজি। বার্মিংহ্যাম ফিনিক্স নাসিমকে দলে নিতে খরচ করেছে ১ লাখ ২৫ হাজার পাউন্ড। আর ১ লাখ পাউন্ডে শাহিনকে দলে নিয়েছে ওয়েলশ ফায়ার। এছাড়াও আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলা অল-রাউন্ডার ইমাদ ওয়াসিমকে একই দামে দলে নিয়েছে ট্রেন্ট রকেটস।

আগামী ২৩ জুলাই থেকে শুরু হতে যাওয়া এবারের আসরের জন্য বেশ চড়া দামে দল পান ওয়েস্ট ইন্ডিজের পাওয়ার হিটাররা। ড্রাফটের প্রথম ডাকে নিকোলাস পুরানকে ১ লাখ ২৫ হাজার পাউন্ডে দলে নেন নর্দান সুপারচার্জার্সের কোচ অ্যান্ড্রু ফ্লিনটফ। লন্ডন স্পিরিটের হয়ে খেলবেন আন্দ্রে রাসেল ও শিমরন হেটমায়ারকে। টি-টুয়েন্টি বিশ্বকাপে ইংল্যান্ডের সহকারী কোচের দায়িত্ব পাওয়া কাইরন পোলার্ডকে দলে নিয়েছে সাউদার্ন ব্রেভ। রোভম্যান পাওয়েল খেলবেন ট্রেন্ট রকেটসে।

মন্তব্য করুন: