ওয়াটসনের রাজি না হওয়ার কারণ জানালেন পিসিবি চেয়ারম্যান

২৪ মার্চ ২০২৪

ওয়াটসনের রাজি না হওয়ার কারণ জানালেন পিসিবি চেয়ারম্যান

পাকিস্তানের ইতিহাসের সর্বোচ্চ পারিশ্রমিক পাওয়া কোচ হিসেবে শেন ওয়াটসনের যোগ দেওয়ার বিষয়টি প্রায় নিশ্চিত হয়ে গেছিল। কিন্তু শেষ মুহূর্তে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) দেওয়া প্রস্তাব থেকে সরে আসেন অস্ট্রেলিয়ার সাবেক এই অল-রাউন্ডার। খুব কাছে গিয়েও ওয়াটসনের কোচ না হওয়ার বিষয়টি নিয়ে কথা বলেছেন পিসিবি চেয়ারম্যান মহসিন নাকভি।

চলতি মাসের শুরুর দিকে দেশটির বিভিন্ন গণমাধ্যমে খবর বের হয়, পাকিস্তানের নতুন প্রধান কোচ হিসেবে কোনো বিদেশিকে নিয়োগ দেওয়ার কথা ভাবছেন পিসিবি প্রধান। আর এই পদের জন্য তাদের প্রথম পছন্দ ওয়াটসন। জন্য কোনো জাতীয় দলকে কোচিংয়ের অভিজ্ঞতা না থাকা সাবেক এই অল-রাউন্ডারের জন্য বাৎসরিক ২০ লাখ ডলার পারিশ্রমিক দেবে পিসিবি।

তবে এই সব বিষয় গণমাধ্যমে চলে আসায় শেষ পর্যন্ত পিসিবির ডাকে ওয়াটসন আর সাড়া দেননি বলে গুঞ্জন শুরু হয়। পাকিস্তানের সংবাদ মাধ্যম জিও নিউজকে দেওয়া এক সাক্ষাৎকারে বিষয়টি স্বীকার করেন পিসিবি চেয়ারম্যান।

আমরা কোচ হিসেবে শেন ওয়াটসনকে পেতে আমরা কথা চালিয়ে যাচ্ছিলাম। তবে তিনি প্রস্তাব গ্রহণ না করার একটি কারণ হলো অনেক তথ্যই গণমাধ্যমে চলে এসেছিল, যার বেশিরভাগই ভুল ছিল।

২০২৩ বিশ্বকাপের ভরাডুবির পর দলের প্রধান কোচ থেকে শুরু করে বেশ কিছু পদে ব্যাপক রদবদল আনে পাকিস্তান। পরবর্তীতে অস্ট্রেলিয়া নিউ জিল্যান্ড সফরে মোহাম্মদ হাফিজকে টিম ডিরেক্টরের দায়িত্ব দেওয়া হয়। সফরে সাবেক এই অল-রাউন্ডারই কোচের দায়িত্ব সামলান। আগামী জুনে ওয়েস্ট ইন্ডিজ যুক্তরাষ্ট্রে টি-টুয়েন্টি বিশ্বকাপের আগেই নতুন কোচের নাম ঘোষণা করা হবে জানান মহসিন। এমনকি তা খুব শীঘ্রই করা হবে।

আমি আপনাদের নিশ্চয়তা দিতে দিচ্ছি আগামী এক সপ্তাহ অথবা ১০ দিনের মধ্যে আমরা নতুন কোচ পেয়ে যাব।

মন্তব্য করুন: