১৫ বছর পর আয়ারল্যান্ডের বিপক্ষে টি-টুয়েন্টি খেলবে পাকিস্তান

৩০ মার্চ ২০২৪

১৫ বছর পর আয়ারল্যান্ডের বিপক্ষে টি-টুয়েন্টি খেলবে পাকিস্তান

দীর্ঘ ১৫ বছর পর আয়ারল্যান্ডের বিপক্ষে টি-টুয়েন্টি খেলতে যাচ্ছে পাকিস্তান। ম্যাচ তিনটি হবে ১০, ১২ ও ১৪ মে। সবগুলো ম্যাচই হবে ডাবলিনের ক্যাসল এভিনিউয়ে। এই সংস্করণে এখন পর্যন্ত মাত্র একবার মুখোমুখি হয়েছে দুই দল। দ্য ওভালে অনুষ্ঠিত ২০০৯ টি-টুয়েন্টি বিশ্বকাপের ওই ম্যাচে পাকিস্তান জিতেছিল ৩৯ রানে।

আগামী জুনে যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠিতব্য টি-টুয়েন্টি বিশ্বকাপের আগে এই সংস্করণে অনেকগুলো ম্যাচ খেলবে পাকিস্তান। আয়ারল্যান্ড সফরে যাওয়ার আগে দেশের মাটিতে নিউ জিল্যান্ডের বিপক্ষে খেলবে ৫ ম্যাচের সিরিজ। ১৮ এপ্রিল শুরু হয়ে এই সিরিজ শেষ হবে ২৭ এপ্রিল। আয়ারল্যান্ড সফর শেষে ২২ মে থেকে ইংল্যান্ডের মাটিতে চার ম্যাচের টি-টুয়েন্টি সিরিজ খেলবে পাকিস্তান।

পাকিস্তান সবশেষ আয়ারল্যান্ড সফর করেছিল ২০১৮ সালের মে মাসে। সেবার তারা নিজেদের অভিষেক টেস্ট খেলেছিল পাকিস্তানের বিপক্ষে। সেটাই শেষ, এরপর আর কোনো সংস্করণেই পাকিস্তানের বিপক্ষে খেলেনি আইরিশরা। ২০২০ সালের জুলাইয়ে ডাবলিনে পাকিস্তানের দুটি টি-টুয়েন্টি খেলার কথা থাকলেও কোভিড মহামারীর কারণে স্থগিত হয়েছিল। চলতি মাসের শুরুতে আফগানিস্তানকে হারিয়ে প্রথম টেস্ট জয়ের স্বাদ পায় আয়ারল্যান্ড।

মন্তব্য করুন: