আইপিএলের কারণে দ্বিতীয় সারির দল নিয়ে পাকিস্তান সফরে নিউ জিল্যান্ড

৩ এপ্রিল ২০২৪

আইপিএলের কারণে দ্বিতীয় সারির দল নিয়ে পাকিস্তান সফরে নিউ জিল্যান্ড

আইপিএলের অংশ নিতে নিউ জিল্যান্ড মূল দলের অনেকেই এখন ভারতে আছেন। আর এই সুযোগে কপাল খুলেছে দেশটির অন্যান্য ক্রিকেটারদের। পাকিস্তানের বিপক্ষে আসন্ন টি-টুয়েন্টি সিরিজের আনকোড়া এক দল ঘোষণা করেছে কিউইরা।

বুধবার চোট কাটিয়ে এক বছর পর জাতীয় দলে ফেরা মাইকেল ব্রেসওয়েলকে অধিনায়ক করে ১৫ সদস্যের দল ঘোষণা করে নিউ জিল্যান্ড ক্রিকেট। আইপিএলের কারণে কেইন উইলিয়ামসন, রাচিন রবীন্দ্র, ড্যারিল মিচেল, মিচেল স্যান্টনারসহ মূল দলের ৯ ক্রিকেটারকে ছাড়াই এই দল ঘোষণা করা হয়। বিশ্রাম দেওয়া হয়েছে টেস্ট দলের অধিনায়ক টিম সাউদিকেও।  

দ্বিতীয় সন্তানের পৃথিবীতে আগমনের অপেক্ষায় থাকায় ছুটিতে আছেন টম ল্যাথাম। বাঁহাতি এই উইকেটরক্ষক ব্যাটার গত কয়েক বছর ধরে সিনিয়র ক্রিকেটারদের অনুপস্থিতিতে কিউইদের নেতৃত্ব দিয়ে আসছিলেন। ইংলিশ কাউন্টি দল নটিংহামশায়ারের সঙ্গে চুক্তির কারণে নেই উইল ইয়াং।

চোটের কারণে গত বছর মার্চের পর থেকে আন্তর্জাতিক ক্রিকেটের বাইরে ছিলেন ব্রেসওয়েল। খেলতে পারেননি ভারতে অনুষ্ঠিত ওয়াডে বিশ্বকাপেও। এছাড়াও দলে ফিরেছেন নিউ জিল্যান্ডের কেন্দ্রীয় চুক্তিতে না থাকা অল-রাউন্ডার জিমি নিশাম।

আগামী জুনে ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রে শুরু হতে যাওয়া টি-টুয়েন্টি বিশ্বকাপের আগে এই সিরিজ পাকিস্তান ও নিউ জিল্যান্ডের প্রস্তুতির শেষ সুযোগ। আগামী ১৮ এপ্রিল রাওয়ালপিন্ডিতে পাঁচ ম্যাচ সিরিজের প্রথম টি-টুয়েন্টি অনুষ্ঠিত হবে।

নিউজিল্যান্ড দল:

মাইকেল ব্রেসওয়েল (অধিনায়ক), ফিন অ্যালেন, মার্ক চ্যাপম্যান, জশ ক্লার্কসন, জ্যাকব ডাফি, ডিন ফক্সক্রফট, বেন লিস্টার, কোল ম্যাকনকি, অ্যাডাম মিলনে, জিমি নিশাম, উইল ওরুর্ক, টিম রবিনসন, বেন সিয়ার্স, টিম সাইফার্ট, ইশ সোধি।

মন্তব্য করুন: