`ক্রিকেট কাঠামো` দেখতে বিদেশ সফরে বিসিবির ৭ কর্মকর্তা

৭ এপ্রিল ২০২৪

`ক্রিকেট কাঠামো` দেখতে বিদেশ সফরে বিসিবির ৭ কর্মকর্তা

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের কোনো অ্যাওয়ে সিরিজ থাকলেই সফরকারীদের তালিকায় দেখা যায় বিসিবি কর্মকর্তাদের বিশাল লটবহর। তারপরও ক্রিকেট কাঠামো দেখার জন্য আলাদা করে বিদেশ সফরে যাচ্ছেন বিসিবির সাত কর্মকর্তা। বোর্ড সূত্রে জানা গেছে, চলতি এপ্রিল মাসেই অনুষ্ঠিত হতে পারে এই সফর।

অস্ট্রেলিয়া-বাংলাদেশ ক্রিকেট পার্টনারশিপের আওতায় এই সফরের বেশিরভাগ খরচ বহন করবে বাংলাদেশে অবস্থিত অস্ট্রেলিয়া হাই কমিশন। সফরকারীদের আন্তর্জাতিক ও আভ্যন্তরীণ বিমান ভাড়া, হোটেল ও যাতায়ত খরচ এর অন্তর্ভূক্ত। বিসিবি শুধু সফরকারী দলের দৈনিক ভাতার খরচ বহন করবে। তবে সাত জনের বাইরে যদি কেউ সেই দলের সঙ্গে যুক্ত হন, তাহলে তার পুরো খরচ বিসিবিকেই বহন করতে হবে।

এই সফরে কারা কারা যাবেন সেটা এখনও ঠিক হয়নি। জানা গেছে, বিসিবির গ্রাউন্ডস, ফ্যাসিলিটিজ ম্যানেজম্যান্ট, অর্থ এবং মার্কেটিং-কমার্শিয়াল বিভাগ থেকে প্রতিনিধিদের নিয়ে দলটি গঠন করা হবে। তারা অস্ট্রেলিয়ার বিভিন্ন অঞ্চলের ক্রিকেট কাঠামো পরিদর্শন করবেন। এ বিষয়ে বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন গণমাধ্যমকে বলেছেন,আমাদের কাজ চলছে। সব ঠিক হলে আপনাদের বিস্তারিত জানাব।

উল্লেখ্য, ২০২২ সালে অস্ট্রেলিয়ার সঙ্গে বাংলাদেশের কুটনৈতিক সম্পর্কের ৫০ বছরে পূর্তি উদযাপন হয়। পরের বছর অস্ট্রেলিয়া-বাংলাদেশ ক্রিকেট পার্টনারশিপ চুক্তিতে যায় বিসিবি। এই চুক্তির আওতায় অবকাঠামো ও সুযোগ সুবিধা উন্নয়ন কার্যক্রম, এডুকেশন প্রোগ্রাম, প্লেয়ার্স ডেভলপমেন্ট প্রোগ্রাম, প্লেয়ার্স ইনজুরি ম্যানেজম্যান্ট এবং ম্যানেজম্যান্ট বিষয়ক সংক্ষিপ্ত কোর্স।

মন্তব্য করুন: