কেউ রাজি না হওয়ায় নির্বাচকদেরকেই কোচ বানাল পাকিস্তান

৮ এপ্রিল ২০২৪

কেউ রাজি না হওয়ায় নির্বাচকদেরকেই কোচ বানাল পাকিস্তান

পাকিস্তান ক্রিকেটে চলমান ধারাবাহিক নাটকের যে আরও অনেক পর্ব বাকি তা পূর্বেই অনুমান করা গিয়েছিল। কিছুদিন পরপরই বোর্ডে ক্ষমতার পালাবদল হয় আর বদলে ফেলা হয় দল থেকে শুরু করে কোচিং স্টাফ। তবে এবার মহসিন নাকভি পিসিবি চেয়ারম্যান হওয়ার পর কোচ খুঁজতে বেশ ঘাম ঝরাতে হচ্ছে। বিদেশি কাউকে রাজি করাতে না পেরে সাবেক দুই ক্রিকেটারকে বেছে নিতে যাচ্ছে পিসিবি।

চলতি মাসে নিউ জিল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের টিটোয়েন্টি সিরিজ খেলবে পাকিস্তান। এই সিরিজে মোহাম্মদ ইউসুফকে অন্তর্বর্তী প্রধান কোচ এবং আব্দুর রাজ্জাককে সহকারী কোচ হিসেবে নিয়োগ দেওয়া হচ্ছে। মাত্র দুই সপ্তাহ আগে এই দুজনকে নির্বাচক প্যানেলের সদস্য হিসেবে পরিচয় করিয়ে দিয়েছিল পিসিবি। এবার তাদেরকে কোচের দায়িত্বও দেওয়া হচ্ছে। এই সিরিজ দিয়েই আবারও অধিনায়ক পদে ফিরছেন বাবর আজম।

গত ওয়ানডে বিশ্বকাপের পর থেকে পাকিস্তানের প্রধান কোচের পদ খালি। মাঝে অস্ট্রেলিয়া ও নিউ জিল্যান্ড সফরে কোচের দায়িত্বে ছিলেন টিম ডিরেক্টর পদে নিয়োগ পাওয়া মোহাম্মদ হাফিজ। গত মাসে হাফিজকে সরিয়ে শুরু হয় কোচ খোঁজাখুঁজি। শেন ওয়াটসন, ড্যারেন স্যামি, লুক রনকি, গ্যারি কারস্টেন, জেসন গিলেস্পিসহ অনেককেই আনার চেষ্টা করেছে পিসিবি। কিন্তু এখনও কাউকে রাজি করাতে পারেনি।

মন্তব্য করুন: