ম্যাচ ফিক্সিংয়ের অভিযোগে তোলপাড় ভারতের ফুটবল (ভিডিওসহ)

২০ ফেব্রুয়ারি ২০২৪

ম্যাচ ফিক্সিংয়ের অভিযোগে তোলপাড় ভারতের ফুটবল (ভিডিওসহ)

ক্রিকেট মাঠে ম্যাচ ফিক্সিংয়ের খবর প্রায় সামনে এলেও ফুটবলে তা খুব একটা চোখে পড়ে না। কিন্তু ভারতের এক ফুটবল লিগে এমনই অভিযোগে একটি ক্লাবকে সাময়িকভাবে বহিস্কার করা হয়েছে। ম্যাচ ফিক্সিংয়ের এই ঘটনাটি ঘটেছে দিল্লি প্রিমিয়ার লিগের একটি ম্যাচে।

ভারতের গণমাধ্যমগুলো জানিয়েছে, দিল্লি প্রিমিয়ার লিগে স্থানীয় দুটি দল আহবাব এফসি ও রেঞ্জার্স এসসির মধ্যকার ম্যাচে দুটি আত্মঘাতী গোল নিয়ে বিতর্কের শুরু হয়। সেখানেই ম্যাচ ফিক্সিংয়ের অভিযোগ ওঠে।  এই অভিযোগ আমলে নিয়ে মঙ্গলবার অভিযুক্ত ক্লাব আহবাব এফসিকে সাময়িকভাবে বহিষ্কারের সিদ্ধান্ত নেয় দিল্লি ফুটবল অ্যাসোসিয়েশন (ডিএসএ)।

দিল্লি ফুটবল অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে এক বিবৃতিতে জানানো হয়, “দিল্লি ফুটবল সংস্থা জরুরি ভিত্তিতে একটি সভা করেছে। সেখানে দিল্লি প্রিমিয়ার লিগে ম্যাচ ফিক্সিং নিয়ে যে অভিযোগ উঠেছে, তা নিয়ে আলোচনা হয়েছে। সেই বৈঠকে নেওয়া সিদ্ধান্ত অনুযায়ী, আহবাব এফসিকে তাৎক্ষণিক বহিষ্কার করা হলো। তদন্ত শেষ না হওয়া পর্যন্ত এই বহিষ্কারাদেশ বহাল থাকবে।”

ম্যাচে ৪-০ গোলে এগিয়ে জয়ের পথেই ছিল আহবাব এফসি। কিন্তু ম্যাচের শেষ মুহূর্তে আহবাবের দুই খেলোয়াড় এমন দুটি আত্মঘাতী গোল করে বসেন যা পাড়ার ফুটবলেও সাধারণত দেখা যায় না। সামাজিক যোগাযোগ মাধ্যমে সেই ভিডিও ছড়িয়ে পড়লে তা নিয়ে বিতর্কের শুরু হয়। শেষ পর্যন্ত ৪-২ গোলের পরাজয় নিয়ে মাঠ ছাড়ে রেঞ্জার্স।

মন্তব্য করুন:

সর্বাধিক পঠিত
Add