মেসির জোড়া গোলে মায়ামির দুর্দান্ত জয়

২১ এপ্রিল ২০২৪

মেসির জোড়া গোলে মায়ামির দুর্দান্ত জয়

চোট থেকে ফিরে ইন্টার মায়ামিকে যেন আবারও অপ্রতিরোধ্য করে তুলছেন লিওনেল মেসি। মেজর লিগ সকারে (এমএলএস) আর্জেন্টাইন এই মহাতারকার জোড়া গোলে ন্যাশভিলকে ৩-১ গোলে হারিয়েছে ফ্লোরিডার দলটি। জোড়া গোল ছাড়াও ম্যাচে এক গোলে সহায়তাও করেছেন মায়ামি অধিনায়ক।

বাংলাদেশ সময় রোববার সকালে ঘরের মাঠে মায়ামির জয়টি ছিল এক কথায় বার্সেলোনাময়। তিন গোলেও অবদান ছিল স্প্যানিশ ক্লাবটির সাবেক তিন ফুটবলার লুইস সুয়ারেস, সের্হিও বুসকেতস ও মেসির।

তবে ম্যাচের শুরুটা মোটেও সুখকর ছিল না মায়ামির জন্য। দ্বিতীয় মিনিটেই আত্মঘাতী গোলে পিছিয়ে পরে তারা। অবশ্য শুরু এই ধাক্কা কাটিয়ে উঠতে খুব বেশি সময় নেননি মেসি-সুয়ারেস জুটি। প্রতিপক্ষ গোলরক্ষকের দুর্বল একটি শট বক্সের কাছেই পেয়ে যান সুয়ারেকোনো সময় নষ্ট না করে সেটি বাড়িয়ে দেন ফাঁকায় দাঁড়িয়ে থাকা মেসিকে। সেই বল জালে জড়িয়ে ম্যাচের ১১তম মিনিটে দলকে সময়তায় ফেরান আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী অধিনায়ক।

মায়ামির এদিনের ম্যাচের পরিকল্পনা যেন ছিল মেসিকে ঘিরেই। দুই মিনিট পরেই তার শট পোস্টে লেগে ফিরে আসে। ৩৯তম মিনিটে আটবারের ব্যালন ডি’অরজয়ী এই তারকার দারুণ এক কর্নার কিক থেকে মাথা ছুঁইয়ে ব্যবধান ২-১ করেন বার্সেলোনার সাবেক মিডফিল্ডার বুসকেতস।

বিরতির পর ঘুরে দাঁড়ানোর চেষ্টা করে ন্যাশভিল। দ্বিতীয়ার্ধের অনেকটা সময় জুড়েই মায়ামির রক্ষণভাগকে ব্যস্ত রাখে তারা। ৮১তম মিনিটে পেনাল্টি থেকে মেসি নিজের দ্বিতীয় গোল করলে আর ম্যাচে ফিরতে পারেনি ন্যাশভিল। চলতি মৌসুমে লিগে ৫ ম্যাচে মেসির গোল এখন ৫টি। আর এই জয়ে ইস্টার্ন কনফারেন্সে শীর্ষে থাকা মায়ামির ১০ ম্যাচে পয়েন্ট ১৮

মন্তব্য করুন: