পাঁচ ম্যাচ হাতে রেখেই সেরি আ জয় ইন্টারের

২৩ এপ্রিল ২০২৪

পাঁচ ম্যাচ হাতে রেখেই সেরি আ জয় ইন্টারের

জিতলেই শিরোপা – এমন সমীকরণকে মাথা নিয়ে মিলান ডার্বিতে মাঠে নেমেছিল ইন্টার মিলান। তবে নগর প্রতিদ্বন্দ্বীদের এত সহজে ছেড়ে দেওয়ার পাত্র ছিল না এসি মিলানও। ম্যাচজুড়েই চলেছে আক্রমণ-পাল্টা আক্রমণ। সেই লড়াইয়ে মিলান এগিয়ে থাকলেও শেষ হাসিটা হেসেছে সিমোনে ইনজাগির দল। নাটকীয়তায় পূর্ণ ম্যাচটি ২-১ গোলে জিতে পাঁচ ম্যাচ হাতে রেখেই ২০তম বারের মতো ইতালিয়ান সেরি আর শিরোপা ঘরে তুলেছে ইন্টার।

সোমবার রাতে সান সিরোয় এই জয়ে ২০২০-২১ মৌসুমে সেরি আ জয়ের পর আবারও লিগ শিরোপা ঘরে তুলল ইন্টার। একই সঙ্গে কোচ ও খেলোয়াড় হিসেবে প্রথমবারের মতো সেরি আ জয়ের স্বাদ পেলেন সাবেক ইতালিয়ান স্ট্রাইকার ইনজাগি। খেলোয়াড়ি জীবনে ১৯৯৯-০০ মৌসুমে লাৎসিওর হয়ে এই শিরোপা জেতেন তিনি। আর ইন্টারের দায়িত্ব নেন ২০২১ সালে।

এদিন ইন্টার জিতলেও পুরো ম্যাচে আধিপত্য বিস্তার করে খেলে মিলান। বল দখলে সামান্য এগিয়ে থাকলেও গোলের জন্য শট কিংবা গোলমুখে শটের জন্য এগিয়ে থাকে তারা। মোট ১৫টি শটের ৬টি গোলমুখে রাখে মিলান। অন্যদিকে, ইন্টারের ১১ শটের ৩টি থাকে লক্ষ্যে। তবে সেই শটের ২টিই জালে পাঠিয়ে উচ্ছ্বাসে ভাসে ইনজাগির দল।

ম্যাচের ১৮তম মিনিটে কর্নার শট থেকে হেডে ইন্টারকে এগিয়ে নেন ইতালিয়ান ডিফেন্ডার ফ্রান্সেসকো আচের্বি। বিরতির পর বক্সের বাইরে থেকে নিচু শটে ব্যবধান দ্বিগুণ করেন ফরাসি ফরোয়ার্ড মার্কাস থুরাম। ৮০তম মিনিটে এক গোল শোধ দিয়ে ম্যাচে নাটকীয় কিছুর আভাস দেয় মিলান।

যোগ করা সময়ের শেষ দিকে মাঠে বেশ উত্তেজনা ছড়ায়। বাকবিতণ্ডায় জড়িয়ে লাল কার্ড দেখেন দুই দলের দুই ফুটবলার। কিছুক্ষণ পরেই প্রতিপক্ষের একজনকে কনুই দিয়ে মেরে লাল কার্ড দেখেন মিলানের আরেক ডিফেন্ডার।

এবারের লিগে ৩৩ ম্যাচে এখন পর্যন্ত কেবল এক ম্যাচে হারা ইন্টার মিলানের পয়েন্ট ৮৬। সমান ম্যাচে তাদের চেয়ে ১৭ পয়েন্ট কম নিয়ে তালিকার দুইয়ে এসি মিলান। তিনে থাকা রেকর্ড ৩৬ বার লিগ শিরোপা জেতা ইউভেন্তুসের পয়েন্ট ৬৪।

মন্তব্য করুন: