জোড়া গোল করে আল-নাসেরকে ফাইনালে তুললেন রোনালদো

জোড়া গোল করে আল-নাসেরকে ফাইনালে তুললেন রোনালদো

আল-নাসেরের হয়ে সবশেষ দুই ম্যাচে গোলহীন ছিলেন ক্রিশ্চিয়ানো রোনালদো। তবে দলের প্রয়োজনে আবারও জ্বলে উঠেছেন এই পর্তুগিজ মহাতারকা। সৌদি কিংস কাপের সেমি-ফাইনালে জোড়া গোল করে দলকে তুলেছেন ফাইনালে।

বুধবার রিয়াদে আল-খালিজকে ৩-১ গোলে হারিয়ে ফাইনালে উঠেছে আল-নাসের। ম্যাচের দুই অর্ধে দুই গোল করেন রোনালদো। অপর গোলটি করেন সাদিও মানে। মৌসুমের প্রথম শিরোপা জয়ের লক্ষ্যে আগামী ৩১ মে আল-হিলালের মুখোমুখি হবে রোনালদোর দল।

ম্যাচের ১৭তম মিনিটে প্রতিপক্ষের ভুলের সুযোগ কাজে লাগিয়ে নিজের গোল খরা কাটান রোনালদো। সতীর্থের দেওয়া পাস ঠিকভাবে ক্লিয়ার করতে পারেননি আল-খালিজ গোলরক্ষক। বল পেয়ে শরীর ঘুরিয়ে দারুণ এক শটে বল জালে জড়িয়ে দলকে এগিয়ে দেন আল-নাসের অধিনায়ক।   

এরপর ৩৭তম মিনিটে পেনাল্টি পায় আল-নাসের। কিন্তু রোনালদো শটটি নিজে না নিয়ে মানেকে নিতে দেন। স্পটকিকে কোনো ভুল না করে ব্যবধান দ্বিগুণ করেন সেনেগালের এই তারকা ফরোয়ার্ড।  

বিরতির পরে প্রতিপক্ষের ওপর আরও চড়াও হতে শুরু করে আল-নাসের। ৫৭তম মিনিটে রোনালদোর শট ঠেকিয়েও দেন গোলরক্ষক। কিন্তু ফিরতি শটে বল জালে জড়াতে কোনো ভুল করেননি পাঁচবারের ব্যালন ডি’অরজয়ী এই তারকা। চলতি মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে আল-নাসেরের হয়ে রোনালদোর গোল এখন ৩৮টি।

৮২ মিনিটে আল-খালিজ এক গোল শোধ দিলেও ম্যাচে কোনো নাটকীয়তার জন্ম দিতে পারেনি।

সৌদি কিংস কাপের ছয়বারের চ্যাম্পিয়ন আল-নাসের তাদের সবশেষ শিরোপা জেতে আজ থেকে ৩৪ বছর আগে, ১৯৮৯-৯০ মৌসুমে। এরপর সবশেষ ফাইনাল খেলে ২০১৯-২০ মৌসুমে। সেবারও তাদের প্রতিপক্ষ ছিল এবারের ফাইনালিস্ট আল-হিলাল।

মন্তব্য করুন: