অসহনীয় গরমে রিকশাচালকদের পাশে দাঁড়ালেন সাবেক নারী ক্রিকেটার

২৩ এপ্রিল ২০২৪

অসহনীয় গরমে রিকশাচালকদের পাশে দাঁড়ালেন সাবেক নারী ক্রিকেটার

অসহনীয় গরম ও তীব্র দাবদাহে দেশজুড়ে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। গরম থেকে বাঁচতে আবহাওয়া অধিদপ্তর সতর্কতার সঙ্গে চলাচলের পরামর্শ দিলেও জীবিকার তাগিদে খেটে খাওয়া মানুষদের বের হতেই হচ্ছে। এমন পরিস্থিতিতে রংপুরে রিকশাচালকদের পাশে দাঁড়িয়েছেন এক নারী ক্রিকেটার। জেলার উইমেন্স ড্রিমার ক্রিকেট একাডেমি অ্যান্ড হিউম্যানিটি ফাউন্ডেশনের উদ্যোগে শহরের রিকশাচালকদের ছাতা ও ক্যাপ বিতরণ করেছেন মেয়েদের প্রথম বিভাগে খেলা সাবেক ক্রিকেটার আরিফা জাহান বীথি।

২০১০ সাল থেকে ২০১৭ সাল পর্যন্ত ঢাকা প্রিমিয়ার লিগ প্রথম বিভাগ ক্রিকেটে খেলেছেন বীথি। কিন্তু অসুস্থতাজনিত কারণে এই ওপেনিং ব্যাটারকে পেশাদার ক্রিকেট থেকে সরে দাঁড়াতে হয়। তবে মাঠের খেলা ছাড়লেও নিজ জেলায় মেয়েদের ক্রিকেট নিয়ে কাজ শুরু করেন তিনি।

২০১৯ সালে রংপুর জেলা স্টেডিয়ামে মেয়েদের জন্য উইমেন্স ড্রিমার ক্রিকেট একাডেমি গড়ে তোলেন বিথী। সেখানে কয়েকশ মেয়েদের বিনামূল্যে ক্রিকেট প্রশিক্ষণ দিচ্ছেন তিনি। এই প্রতিষ্ঠানের উদ্যোগে গত সোমবার রংপুর শহরের ২০০ রিকশাচালকদের মাঝে গরম থেকে বাঁচার জন্য ক্যাপ ও ছাতা প্রদান করেন।

ক্যাপ ও ছাতা বিতরণ প্রসঙ্গে বীথি জানান, যে কোনো প্রাকৃতিক দুর্যোগে তিনি ও তার প্রতিষ্ঠান সাধারণ মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করেন। এরই ধারাবাহিকতায় চলমান অসহনীয় গরমে রিকশাচালকদের সহায়তা করা হয়েছে। এই কার্যক্রম অব্যাহত রাখতে সবাইকে এগিয়ে আসার আহ্বানও জানান সাবেক এই ক্রিকেটার।

মন্তব্য করুন:

সর্বাধিক পঠিত
Add