প্রধানমন্ত্রী হতে রাজনীতিতে নাম লেখালেন সাবেক ইংলিশ ক্রিকেটার

প্রধানমন্ত্রী হতে রাজনীতিতে নাম লেখালেন সাবেক ইংলিশ ক্রিকেটার

ক্রিকেটের মাঠ ছাড়ার পর রাজনীতিতে যোগ দেওয়াটা নতুন কিছু নয়। ভারত, শ্রীলঙ্কা বাংলাদেশের বেশ কিছু সাবেক ক্রিকেটার সরাসরিভাবে রাজনীতির সঙ্গে যুক্ত আছেন। পাকিস্তানকে ১৯৯২ ওয়ানডে বিশ্বকাপ জেতানো অধিনায়ক ইমরান খানও কিছুদিন আগে দেশটির প্রধানমন্ত্রী ছিলেন। এবার ইংল্যান্ডের সাবেক ক্রিকেটার মন্টি পানেসার দেশটির রাজনীতিতে নাম লেখিয়েছেন।

ইংল্যান্ডের কিংবদন্তি অল-রাউন্ডার ইয়ান বোথামের পর এবার আইনসভার সদস্য হতে জর্জ গ্যালোওয়ে ওয়ার্কার্স পার্টির হয়ে দেশটির আগামী সাধারণ নির্বাচনে দাঁড়াবেন সাবেক বাঁহাতি স্পিনার পানেসার।

ভারতীয় বংশোদ্ভূত মাবাবার ঘরে জন্ম নেওয়া পানেসার ইংল্যান্ডের হয়ে সবশেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেন ২০১৩ সালে। দেশটির হয়ে ৫০ টেস্টে তার শিকার ১৬৭ উইকেট। ২৬ ওয়ানডে উইকটে পেয়েছেন ২৪টি এবং ১টি টিটুয়েন্টিতে নিয়েছেন উইকেট।

মঙ্গলবার ব্রিটিশ সংবাদ মাধ্যম টেলিগ্রাফে লেখা কলামে পানেসার বলেন, “আমি এই দেশে শ্রমিকদের কণ্ঠস্বর হতে চাই। রাজনীতিবিদ হিসেবে একদিন প্রধানমন্ত্রী হওয়াই আমার লক্ষ্য। ব্রিটেনকে আমি আরও নিরাপদ শক্তিশালী দেশ বানাতে চাই। কিন্তু আমার প্রথম দায়িত্ব হলো ইলিং সাউথহলের মানুষের প্রতিনিধিত্ব করা।

পানেসারকে সমর্থন জানিয়ে টুইট করেন ইংল্যান্ডের সাবেক অধিনায়ক মাইকেল ভনও।

শিখ ধর্মের চর্চা করা প্রথম ক্রিকেটার হিসেবে ২০০৬ সালে ইংল্যান্ডের হয়ে পানেসারের আন্তর্জাতিক ক্রিকেটে হয়। খেলা ছাড়ার পর সেন্ট মেরি বিশ্ববিদ্যালয়ে ক্রীড়া সাংবাদিকতায় কোর্স করেন তিনি।

মন্তব্য করুন: