দক্ষিণ আফ্রিকায় বক্সিংয়ে সোনা জিতল বাংলাদেশি জিনাত

২৪ এপ্রিল ২০২৪

দক্ষিণ আফ্রিকায় বক্সিংয়ে সোনা জিতল বাংলাদেশি জিনাত

দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠিত নেলসন ম্যান্ডেলা কাপ আন্তর্জাতিক বক্সিং প্রতিযোগিতায় সোনা জিতেছেন বাংলাদেশি বক্সার জিনাত ফেরদৌস। যুক্তরাষ্ট্র প্রবাসী জিনাত ৫০ কেজি ওজন শ্রেণির ফাইনালে হারিয়েছেন ইথিওপিয়ার প্রতিযোগীকে।

গত বছর সেপ্টেম্বরে চীনের হাংজুতে অনুষ্ঠিত এশিয়ান গেমসে বাংলাদেশের হয়ে অংশ নেন জিনাত। সেখানে ‘বাই’ পেয়ে প্রথম রাউন্ডের বাধা পার করলেও তিনি দ্বিতীয় রাউন্ড থেকে বিদায় নেন। আগামী মাসে থাইল্যান্ডে প্যারিস অলিম্পিকের বাছাইয়েও বাংলাদেশের প্রতিনিধিত্ব করবেন তিনি।

জিনাতের বাবা-মায়ের বাড়ি ঢাকার শ্যামলীতে। তবে বেড়ে তার ওঠা যুক্তরাষ্ট্রে। সেখানেই অঙ্গরাজ্য পর্যায়ের বক্সিংয়ে নিয়মিত অংশ নিয়ে থাকেন বাংলাদেশি বংশোদ্ভুত এই বক্সার।

দক্ষিণ আফ্রিকার এই প্রতিযোগিতায় জিনাতের অংশগ্রহণের বিষয়ে বাংলাদেশ বক্সিং ফেডারেশনের সাধারণ সম্পাদক মাজহারুল ইসলাম জানান, বাংলাদেশের প্রতিযোগী হিসেবেই জিনাত সেখানে খেলেন।

থাইল্যান্ডে অলিম্পিকের বাছাইপর্বে জিনাত ছাড়াও বাংলাদেশে যাবেন আরও তিন বক্সার। তারা হলেন, এশিয়ান গেমসে অংশ নেওয়া সেনাবাহিনীর বক্সার সেলিম হোসেন, আবু তালহা ও হোসেন আলী।

বক্সিং ফেডারেশনের সাধারণ সম্পাদক আশা করছেন, সেরা চারের মধ্যে থেকে প্যারিসে খেলার সুযোগ পাবেন জিনাত। অন্যদিকে, ওয়াইল্ড কার্ডের মাধ্যমে সেলিমেরও অলিম্পিকে খেলার সুযোগ দেখছেন তিনি।

মন্তব্য করুন:

সর্বাধিক পঠিত
Add