ভারতের বিশ্বকাপ দলের ভাবনায় অশ্বিন

১৮ সেপ্টেম্বর ২০২৩

ভারতের বিশ্বকাপ দলের ভাবনায় অশ্বিন

প্রাথমিক স্কোয়াডে জায়গা না পাওয়া অভিজ্ঞ অফ স্পিনার রবিচন্দ্রন অশ্বিন ভারতের বিশ্বকাপ অভিযানের অংশ হওয়ার দৌড়ে আছেন বলে জানিয়েছেন অধিনায়ক রোহিত শর্মা।

ঘরের মাটিতে বিশ্বকাপের জন্য ভারতের ১৫ সদস্যের প্রাথমিক দলে একমাত্র বিশেষজ্ঞ স্পিনার হিসাবে কুলদীপ যাদবকে নেয়া হয়েছে। রবীন্দ্র জাদেজা এবং অক্ষর প্যাটেল স্পিন বোলিং অল-রাউন্ডার হিসেবে দলে আছেন।

রোববার কলম্বোর এশিয়া কাপ ফাইনালের আগে প্যাটেল চোটে পড়ায় বদলি খেলোয়াড় হিসেবে ওয়াশিংটন সুন্দরকে বেছে নেয় ভারত। উপেক্ষিত থেকে যান ৩৭ বছর বয়সী অশ্বিন।

এশিয়া কাপ ফাইনালে শ্রীলঙ্কা ১৫ ওভার বলে অল-আউট হয়ে যাওয়ায় বল করার সুযোগ পাননি অফ স্পিনার সুন্দর। ১০ উইকেট হাতে রেখে ম্যাচ জেতে ভারত।

রোহিত দাবি করেন সুন্দরকে দলে নেওয়া মানে অশ্বিন বিশ্বকাপের ভাবনায় নেই বিষয়টি তা নয়। ১১৩টি ওয়ানডে ম্যাচ খেলা অশ্বিন ২০২২ সালের জানুয়ারিতে শেষ এক দিনের আন্তর্জাতিক ক্রিকেট খেলেছেন।

অষ্টমবারের মত এশিয়া কাপ শিরোপা জয়ের পর সাংবাদিকদের রোহিত বলেন, “স্পিনার অল-রাউন্ডার হিসেবে অশ্বিন অপেক্ষমাণ তালিকায় আছেন। আমি তার সাথে ফোনে কথা বলছি।’’

 “শেষ মুহূর্তে চোটে পড়েন অক্ষর। ওয়াশিংটন খেলার জন্য প্রস্তুত ছিলেন। তাই তাকে এসে আমাদের জন্য দায়িত্ব পালন করতে হয়েছে।

 “এশিয়ান গেমসের শিবিরে থাকায় ফিট ছিলেন তিনি (ওয়াশিংটন)

২৮ সেপ্টেম্বর পর্যন্ত দলগুলো তাদের বিশ্বকাপ দলে পরিবর্তন আনতে পারবে।

চলতি মাসের শেষে ঘরের মাটিতে অস্ট্রেলিয়ার সঙ্গে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে ভারত। পুনরায় অক্টোবর বিশ্বকাপে দুই দল তাদের প্রথম ম্যাচে চেন্নাইতে মুখোমুখি হবে।

মন্তব্য করুন: