কোহলিকে আউট করে গর্বিত রাবাদা

২৭ ডিসেম্বর ২০২৩

কোহলিকে আউট করে গর্বিত রাবাদা

সেঞ্চুরিয়ান টেস্টের প্রথম দিন শেষে ভারতের অবস্থা নড়বড়ে। ২০৮ রান তুলতেই তারা হারিয়েছে ৮ উইকেট। উইকেটে ৭০ রানে অপরাজিত আছেন লোকেশ রাহুল। বুধবার দ্বিতীয় দিনে শেষ দুই উইকেটে তারা কতদূর যেতে পারে তা দেখার বিষয়। বল হাতে আগ্রাসী হয়ে উঠেছিলেন কাগিসো রাবাদা। প্রথম দিনে শিকার করা ৫ উইকেটের মাঝে একটা উইকেট নিয়ে তিনি গর্ব করেছেন। সেটা হলো বিরাট কোহলির উইকেট।

মঙ্গলবার ম্যাচের প্রথম দিনের শুরু থেকে সতর্কভাবে সুইং সামালাচ্ছিলেন বিরাট কোহলি। কিন্তু কাগিসো রাবাদার দুর্দান্ত এক লেট সুইং ডেলিভারি কোহলির ব্যাট ছুঁয়ে জমা পড়ে উইকেটরক্ষক কাইল ভেরেনের গ্লাভসে। দিনের খেলা শেষে সাংবাদিক সম্মেলনে কোহলির সেই উইকেট নিয়েই গর্ব করলেন রাবাদা, বলের সুইংটা একটু দেরিতে এসেছিল, এতেই পরাস্ত হয় কোহলি। আজ (গতকাল) তার সুইং বলে সমস্যা হচ্ছিল। আসলে তার মতো ব্যাটারের বিপক্ষে সবসময় সতর্ক থাকতে হয়।

দক্ষিণ আফ্রিকার এই গতি তারকা আরও বলেন, কোহলির শট সিলেকশন খুবই ভালো। পাশাপাশি রক্ষণটাও দুর্দান্ত। এটা ভেবে গর্ব অনুভব করছি যে, এবারের দ্বৈরথে আমি কোহলিকে হারাতে পেরেছি। ক্রিকেটে এমনটা হয়েই থাকে। এই দিনটা আমার ছিল। ভারতীয় দলে অনেক অভিজ্ঞ ক্রিকেটার আছে। সেই দিক দিয়ে তাদেরকে ৮ উইকেটে ২০৮ রানে আটকানো বেশ স্বস্তিদায়ক। এমন পরিস্থিতিতে কোনো একজন ব্যাটারকে সামনে এগিয়ে আসতে হয়। রাহুল আজ সেই দায়িত্ব পালন করেছে।

মন্তব্য করুন: