ইনিংস হারের সঙ্গে শাস্তিও পেল ভারত

২৯ ডিসেম্বর ২০২৩

ইনিংস হারের সঙ্গে শাস্তিও পেল ভারত

সেঞ্চুরিয়নে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম টেস্টে ইনিংস ব্যবধানে হেরেছে ভারত। সেইসঙ্গে মন্থর ওভার রেটের কারণে জুটেছে শাস্তি। ক্রিকেটারদের ১০ শতাংশ ম্যাচ ফি কর্তনের পাশাপাশি তাদের ২ পয়েন্ট কেটে নেওয়া হয়েছে। যে কারণে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট টেবিলে একধাপ পিছিয়ে ৬ষ্ঠ স্থানে নেমে গেছে রোহিত শর্মার দল।

ফিল্ড আম্পায়ার পল রেইফেল এবং ল্যাংটন রুসরি, তৃতীয় আম্পায়ার আহসান রাজা আর চতুর্থ আম্পায়ার স্টিফেন হ্যারিসের অভিযোগের ভিত্তিতে আইসিসি এলিট প্যানেলের ম্যাচ রেফারি ক্রিস ব্রড এই শাস্তি দেন। আইসিসির কোড অফ কন্ডাক্টের ২.২২ ধারা অনুযায়ী, নির্ধারিত সময়ে বল করতে না পারার জন্য ক্রিকেটারদের ম্যাচ ফির ১০ শতাংশ জরিমানা করা হয়। ভারত অধিনায়ক রোহিত শর্মা শাস্তি মেনে নেওয়ায় আনুষ্ঠানিক শুনানির প্রয়োজন পড়েনি।

২০২৩-২৫ চক্রের বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে এখনও পর্যন্ত তিনটি টেস্ট খেলেছে ভারত। তার মধ্যে একটি টেস্ট জিতেছে, একটি ড্র করেছে এবং একটি হেরেছে। যে কারণে ৩৬ পয়েন্টের মধ্যে ১৬ পয়েন্ট পয়েন্ট নিয়ে ভারত পঞ্চম স্থানে ছিল। এবার ২ পয়েন্ট কাটা যাওয়ায় ভারতের নামের পাশে ৩৮.৮৮ শতাংশ পয়েন্ট আছে। অন্যদিকে এই ম্যাচ জয়ে শতভাগ পয়েন্ট নিয়ে শীর্ষে উঠে এসেছে দক্ষিণ আফ্রিকা।

মন্তব্য করুন: