নাটকীয় ধসে পাকিস্তানের হার, সিরিজ অস্ট্রেলিয়ার

২৯ ডিসেম্বর ২০২৩

নাটকীয় ধসে পাকিস্তানের হার, সিরিজ অস্ট্রেলিয়ার

এ কারণেই হয়তো পাকিস্তানকে বলা হয় আনপ্রেডিক্টেবল। ৩১৭ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে যে দলটি ৫ উইকেটে ২১৯ রান তুলে ফেলেছিল, সেই দলটিই কিনা শেষ ৫ উইকেট হারাল মাত্র ১৮ রানে! এই অবিশ্বাস্য ঘটনাই ঘটেছে মেলবোর্নে। ৭৯ রানের নাটকীয় জয়ে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ জিতে নিয়েছে স্বাগতিক অস্ট্রেলিয়া। দুই ইনিংসেই ৫টি করে উইকেট নিয়ে ম্যাচসেরা প্যাট কামিন্স।

শুক্রবার ম্যাচের চতুর্থ দিনে অস্ট্রেলিয়ার দ্বিতীয় ইনিংস থামে ২৬২ রানে। জয়ের জন্য পাকিস্তান টার্গেট পায় ৩১৭ রানের। দলীয় ৮ রানে আব্দুল্লাহ শফিকিকে (৪) ফেরান মিচেল স্টার্ক। অপর ওপেনার ইমাম-উল-হকও ১২ রানের বেশি করতে পারেননি। এরপর ছোট ছোট জুটিতে এগোতে থাকে পাকিস্তানের স্কোরবোর্ড। অধিনায়ক শান মাসুদ খেলেন ৭১ বলে ৬০ রানের ইনিংস। প্রথম ইনিংসে মাত্র ‌১ রান করা বাবর এবার ৪১ রানে হ্যাজেলউডের বলে বোল্ড হয়ে যান। এছাড়া পাকিস্তানের দ্বিতীয় ইনিংসে আর একটিই ফিফটি আগা সালমানের (৫০)।

দলীয় ২১৯ রানে প্যাট কামিন্সের বলে মোহাম্মদ রিজওয়ান (৩৫) আউট হতেই ধস নামে পাকিস্তানের ব্যাটিং লাইনআপে। শেষ চার ব্যাটারের নামের পাশে ০ রান! এর মাঝে আমের জামাল এবং শাহিন আফ্রিদিকে শিকার করেন কামিন্স। মির হামজাকে ফেরত পাঠান স্টার্ক। কোনো রান না কারেই হাসান আলী অপরাজিত থেকে যান। ৫ উইকেটে ২১৯ থেকে ২৩৭ রানে অল-আউট হয়ে যায় পাকিস্তান। প্রথম ইনিংসে ৪৮ রানে ৫ উইকেট নেওয়া কামিন্স দ্বিতীয় ইনিংসে নেন ৪৯ রানে ৫টি। মিচেল স্টার্ক নিয়েছেন ৪ উইকেট। আগামী ৩ জানুয়ারি সিডনিতে শুরু হবে সিরিজের তৃতীয় তথা শেষ টেস্ট।

মন্তব্য করুন: