শরিফুল ৮ মাস আগে দলেই ছিল না, এখন সেরা বোলার : হাথুরুসিংহে

৩১ ডিসেম্বর ২০২৩

শরিফুল ৮ মাস আগে দলেই ছিল না, এখন সেরা বোলার : হাথুরুসিংহে

বছর দুয়েক আগেও বলা হতো, বাংলাদেশের সেরা পেসার মুস্তাফিজুর রহমান। কিন্তু দ্রুতই মুস্তাফিজের জায়গা দখলে নেন তাসকিন আহমেদ। আর সাম্প্রতিক সময়ে ইনজুরি আক্রান্ত তাসকিনের অভাব যেন বুঝতেই দিচ্ছেন না শরিফুল ইসলাম। রোববার শেষ হওয়া নিউ জিল্যান্ডের বিপক্ষে টি-টুয়েন্টি সিরিজে তিনি সিরিজসেরার পুরস্কার জিতেছেন। ২২ বছর বয়সী পেসারের বোলিংয়ে মুগ্ধ কোচ চান্ডিকা হাথুরুসিংহে।

এবারের সফরের তিন ম্যাচের ওয়ানডে সিরিজেও শরিফুল নিয়েছিলেন ৭ উইকেট। এরপর তিন ম্যাচ টি-টুয়েন্টি সিরিজে ৬ উইকেট নিয়ে হয়েছেন সিরিজসেরা। এর মাঝে তিনবারই আউট করেছেন বিধ্বংসী কিউই ওপেনার ফিন অ্যালেনকে। সব মিলিয়ে টানা ৬ টি-টুয়েন্টিতে ফিন অ্যালেনকে আউট করে রেকর্ড গড়েছেন এই পেসার। দেশের মাটিতে কিউইদের বিপক্ষে টেস্ট সিরিজেও তার পারফরম্যান্স ছিল দুর্দান্ত।

অথচ এই শরিফুলই কয়েক মাস আগে জাতীয় দলে নিজের জায়গা পাকা করতে পারছিলেন না। খারাপ সময় কাটিয়ে দুর্দান্তভাবে ফিরে আসা শরিফুলকেই দলের সেরা পেসার মনে করছেন হাথুরুসিংহে। রোববারের ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে এসে তিনি বলেন, আমরা ড্রেসিংরুমে আলোচনা করেছিলাম- তিন ফরম্যাটেই সম্প্রতি সে আমাদের জন্য অসাধারণ। ৮ মাস আগে সে দলেই ছিল না, কোনো ফরম্যাটেই খেলছিল না। এখন সে সেরা বোলার।

মন্তব্য করুন: