সেঞ্চুরি মিস করা জাদেজার আউট নিয়ে বিতর্ক

২৭ জানুয়ারি ২০২৪

সেঞ্চুরি মিস করা জাদেজার আউট নিয়ে বিতর্ক

খুব কাছে গিয়েও ক্যারিয়ারের চতুর্থ টেস্ট সেঞ্চুরিটা করতে পারলেন না ভারতের তারকা অল-রাউন্ডার রবীন্দ্র জাদেজা। ইংল্যান্ডের বিপক্ষে হায়দরাবাদ টেস্টের তৃতীয় দিনে তিনি আউট হয়েছেন ৮৭ রান করে। জাদেজার ১৮০ বলের ইনিংসে ছিলে ৭ চার ২ ছক্কা। তবে জাদেজা যেভাবে আউট হয়েছেন, সেটা নিয়ে শুরু হয়েছে বিতর্ক। প্রশ্ন উঠেছে, জাদেজা কি আসলেই আউট ছিলেন?

দিনের শুরুতেই জো রুটের করা একটি বল গিয়ে জাদেজার প্যাডে গিয়ে লাগে। ইংল্যান্ড সাথে সাথে এলবিডাব্লিউয়ের আবেদন করলে আম্পায়ার সাড়া দেন। সাথে সাথেই রিভিউ নেন জাদেজা। রিভিউয়ে দেখা যায়, বল জাদেজার ব্যাট স্পর্শ করেছে। তবে ব্যাট আর প্যাডের পজিশন এমন ছিল যে, বল কোথায় আগে লেগেছে সেটা বুঝতে সমস্যা হচ্ছিল।

থার্ড আম্পায়ার বেশ কয়েকবার টিভি রিপ্লে দেখেও সিদ্ধান্ত আসতে পারেননি। শেষ পর্যন্ত তিনি আম্পায়ার্স কল- এর দ্বারস্থ হয়ে জাদেজাকে আউট ঘোষণা করেন। অর্থাৎ তিনি মাঠের আম্পায়ারের সিদ্ধান্ত বহাল রাখেন। সেঞ্চুরির কাছে চলে যাওয়া জাদেজাকে এভাবে আউট দেওয়ায় ভারতীয় ক্রিকেটপ্রেমীরা ক্ষুব্ধ।

উল্লেখ্য, ভারতের প্রথম ইনিংস শেষ হয়েছে ৪৩৬ রানে। তাদের লিড হয়েছে ১৯০ রানের। জবাবে নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করছে ইংল্যান্ড।

মন্তব্য করুন: