সোশ্যাল মিডিয়ায় খেলোয়াড়দের উপস্থিতি নজরদা‌রিতে রাখবে পাকিস্তান

১১ ফেব্রুয়ারি ২০২৪

সোশ্যাল মিডিয়ায় খেলোয়াড়দের উপস্থিতি নজরদা‌রিতে রাখবে পাকিস্তান

মাঠের ক্রিকেটে খুব একটা ভালো অবস্থায় নেই পাকিস্তান। সেমি-ফাইনালের আগেই ওয়ানডে বিশ্বকাপ থেকে বিদায় নেওয়ার পর অস্ট্রেলিয়া ও নিউ জিল্যান্ড সফরেও দলের ভরাডুবি হয়েছে। এমন অবস্থায় সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে খেলোয়াড়দের গতিবিধি নজরদারিতে রাখার কথা ভাবছে দেশটির ক্রিকেট বোর্ড।

সম্প্রতি দেশটির সাবেক অধিনায়ক বাবর আজম এবং বর্তমান টি-টুয়েন্টি অধিনায়ক শাহিন শাহ আফ্রিদি সামাজিক যোগাযোগ মাধ্যম ‘এক্স – এ ভক্তদের সঙ্গে একটি আড্ডার আয়োজন করে। সেখানে বাবরের আড্ডায় ২০ হাজারেরও বেশি ভক্ত অংশ নেয়। অন্যদিকে, শাহিনেরটায় অংশ নেয় প্রায় ৪ হাজারের মতো মানুষ। দলের মূল দুই তারকার এমন কর্মকাণ্ডে চটেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

পিসিবির এক সূত্রের বরাত দিয়ে ভারতীয় সংবাদ মাধ্যম টাইমস অব ইন্ডিয়া জানিয়েছে, সামাজিক যোগাযোগ মাধ্যমে দলের সিনিয়র খেলোয়াড়দের এমন আয়োজনকে ক্রিকেট বোর্ড ভালোভাবে নেয়নি।

কেন্দ্রীয় চুক্তিতে থাকা খেলোয়াড়দের মেনে চলতে হয় এমন ধারাগুলো পুনরায় পর্যালোচনা করবে পিসিবি। চুক্তিতে থাকা খেলোয়াড়দের অনলাইনে সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার সম্পর্কিত ধারাগুলো বোর্ড আবার পর্যালোচনা করছে। কারণ সমর্থকদের সঙ্গে এরকম প্রশ্নোত্তর পর্ব আয়োজন করলে অযাচিত বিতর্কের সৃষ্টি হতে পারে।

এছাড়াও বিদেশি লিগে খেলার ছাড়পত্র পাওয়ার বিষয়ে গত বছর থেকেই পিসিবির সঙ্গে খেলোয়াড়দের মতবিরোধ চলে আসছে। এমনকি ২০২২ সালের ডিসেম্বর থেকে এখন পর্যন্ত চারজন বোর্ড চেয়ারম্যান পরিবর্তন হলেও বিষয়গুলোর কোনো সমাধান হয়নি।

গত ৬ ফেব্রুয়ারি পিসিবির নতুন প্রধান হিসেবে দায়িত্ব নেন মহসিন নাকভি। দায়িত্ব পাওয়ার পরেই কেন্দ্রীয় চুক্তিতে থাকা খেলোয়াড়দের সব তথ্য নেওয়ার পাশাপাশি তাদের গত কয়েক মাসের সাক্ষাৎকারের লিখিতপত্র জমা দেওয়ার কথা বলেন। একই সঙ্গে খেলোয়াড়দের সামাজিক যোগাযোগ মাধ্যমে আপলোড করা কনটেন্টের তথ্য জানতে চান তিনি। এমনকি পিসিবির নতুন চেয়ারম্যান খেলোয়াড়দের জন্য নতুন মিডিয়া পলিসির কথাও ভাবছেন বলে জানিয়েছে সূত্রটি।

মন্তব্য করুন: