পাকিস্তানিদের কটূক্তি সইতে না পেরে ইরফানের টুইট

১২ ফেব্রুয়ারি ২০২৪

পাকিস্তানিদের কটূক্তি সইতে না পেরে ইরফানের টুইট

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ফাইনালে ভারতের হারের পর উল্লাসে মেতে উঠেছে পাকিস্তানের সমর্থকরা। অবশ্য এর পেছনে যথেষ্ট কারণও আছে। প্রতিবেশী দেশ দুটির বৈরী রাজনৈতিক সম্পর্ক ছাড়াও ক্রিকেট নিয়ে সাবেক ক্রিকেটারদের কথার লড়াই নিয়মিতই দেখা যায়। এক দেশ হারলে অন্য দেশ থেকে ভেসে আসে কটূক্তি। এবারের যুব বিশ্বকাপ ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে ভারতের হারের পরও তার ব্যতিক্রম হয়নি। পাকিস্তানিদের কটুক্তি সইতে না পেরে সামাজিক যোগাযোগ মাধ্যমে সরব হয়েছেন ভারতের সাবেক পেস-বোলিং অল-রাউন্ডার ইরফান পাঠান।

রোববার দক্ষিণ আফ্রিকার বেনোনিতে যুব বিশ্বকাপের ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে ৭৯ রানে শিরোপা হাতছাড়া করে ভারত। গত এক বছরে আইসিসির টানা তিন আসরের ফাইনালে তারা অস্ট্রেলিয়ার কাছে হার মানল। অস্ট্রেলিয়ার কাছে টানা শিরোপা হারের পরই সামাজিক যোগাযোগ মাধ্যমে ভারতীয় দলকে নিয়ে হাসি-ঠাট্টা আর কটূক্তিতে মেতে ওঠে পাকিস্তানি সমর্থকরা।

তাদের আক্রমণের লক্ষ্যবস্তুতে পরিণত হন ইরফান। কারণ, ২০২২ টি-টুয়েন্টি বিশ্বকাপে বিরাট কোহলির বীরত্বে ভারত পাকিস্তানকে হারানোর পর প্রতিবেশী দেশটির সমর্থকদের খোঁচা মেরে সাবেক এই অল-রাউন্ডার লিখেছিলেন, “প্রতিবেশীরা রোববার কেমন গেল?” রোববার ভারতের হারের পর পাকিস্তানি সমর্থকেরা তাই ইরফানকে খোঁচানোর সুযোগটা মিস করতে চাননি।

ইরফানের করা সেই পুরনো টুইটের রিপ্লাই ও রিটুইট শুরু করেন পাকিস্তানি সমর্থকরা। একজন তো এই টুইটটি ডিলিট করার কথাই বলে বসেন। শেষ পর্যন্ত প্রতিবেশীদের কটুক্তি আর সইতে না পেরে তাদের কঠোর সমালোচনা করে রোববার রাতে আরেকটি টুইট করেন ইরফান। 

তাদের (পাকিস্তান) অনূর্ধ্ব-১৯ দল ফাইনালে না যেতে পারলেও সীমানার ওপারের কিবোর্ড যোদ্ধারা আমাদের যুবাদের হারে আনন্দ সুখ পাচ্ছে। এরকম নেতিবাচক মনোভাব তাদের দেশের বাজে মানসিকতার পরিচয় দেয়। #প্রতিবেশী

তিন মাসের মাথায় দ্বিতীয়বারের মতো আইসিসির কোনো আসরে অপরাজিত দল হিসেবে ফাইনালে পা রেখেছিল ভারত। কিন্তু শিরোপা লড়াইয়ে দুইবারই অস্ট্রেলিয়ার কাছে তাদের অসহায় আত্মসমর্পণ করতে হয়েছে। ২০২৩ ওয়ানডে বিশ্বকাপ ছাড়াও গত বছর জুনে অস্ট্রেলিয়ার কাছে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের শিরোপাও হাতছাড়া করে ভারত।

মন্তব্য করুন: