‘বলটা সামনে আসুক, তখন দেখা যাবে’- হাথুরুকে সামলানো প্রসঙ্গে লিপু

১৩ ফেব্রুয়ারি ২০২৪

‘বলটা সামনে আসুক, তখন দেখা যাবে’- হাথুরুকে সামলানো প্রসঙ্গে লিপু

বাংলাদেশের ক্রিকেটে বিপুল ক্ষমতাধর ব্যক্তি হিসেবে পরিচিত প্রধান কোচ চান্ডিকা হাথুরুসিংহে। দল নির্বাচন থেকে শুরু কর সর্বত্রই তার হস্তক্ষেপ থাকে। দেশের ক্রিকেটাঙ্গনে এতদিন একটা কথা প্রচলিত ছিল যে, হাথুরুই দল নির্বাচন করেন। নির্বাচক কমিটির কাজ শুধু প্রেস কনফারেন্স আর সমালোচনা হজম করা। কিন্তু এবার পরিস্থিতি বদলে গেছে। প্রধান নির্বাচক গাজী আশরাফ হোসেন লিপু কি মেনে নেবেন হাথুরুর এসব স্বেচ্ছাচরিতা?

জাতীয় দলের সাবেক অধিনায়ক লিপু কঠোর ব্যক্তিত্বের অধিকারী হিসেবে পরিচিত। তাই হাথুরুসিংহের সঙ্গে তার সংঘাতের সম্ভাবনাটা উড়িয়ে দেওয়া যায় না। মঙ্গলবার মিরপুর শের-ই-বাংলায় সাংবাদিকদের সঙ্গে আনুষ্ঠানিকভাবে কথা বলেন নতুন প্রধান নির্বাচক গাজী আশরাফ এবং নির্বাচক হান্নান সরকার। হাথুরুর সঙ্গে সম্পর্কটা কেমন হবে- এমন প্রশ্নে গাজী আশরাফ বলেন, “বল এখনো ডেলিভারি হয়নি। বলটা সামনে আসুক, তখন দেখা যাবে কীভাবে খেলব।”

গাজী আশরাফের কথায় পরিস্কার, হাথুরুর বিষয়টি নিয়ে তিনিও ইতোমধ্যেই ভেবেছেন। অন্য একটি প্রশ্নের জবাবে তার বক্তব্য, “কোচের সাথে আমার তো এখনো দেখাই হয়নি। নিশ্চয়ই কোচের সঙ্গে দেখা হলে মত বিনিময় হবে। তার দর্শন সম্পর্কে জানতে পারব। আমি কী দর্শন নিয়ে এই পদে এসেছি, সেটাও তিনি জানতে পারবেন। আমাদের দুজনের তো একই লক্ষ্য যে, বাংলাদেশ দলটা যেন ভালো ফলাফল করে। সেই লক্ষ্য নিয়েই কাজ করার জন্য আমরা এগিয়ে যাব।”

মন্তব্য করুন: