নান্নু-বাশারকে অন্য ভূমিকায় কাজে লাগাবে বিসিবি

১৩ ফেব্রুয়ারি ২০২৪

নান্নু-বাশারকে অন্য ভূমিকায় কাজে লাগাবে বিসিবি

বহু বছর পর বাংলাদেশের ক্রিকেটে শেষ হয়েছে মিনহাজুল আবেদিন নান্নু আর হাবিবুল বাশারের যুগ। তারা আর জাতীয় দলের নির্বাচক প্যানেলে নেই। নতুন প্রধান নির্বাচক হয়েছেন গাজী আশরাফ হোসেন লিপু। আর হাবিবুলের জায়গায় নির্বাচক হয়েছেন হান্নান সরকার। এরপরই দেশের ক্রিকেটাঙ্গনে প্রশ্ন উঠেছে, জাতীয় দলের এই দুই সাবেক অধিনায়ক এখন কোন দায়িত্ব পালন করবেন? নাকি কোনো দায়িত্বেই থাকবেন না?

২০১১ সালে নির্বাচক কমিটিতে আসেন নান্নু। তখন আকরাম খানের অধীনে কমিটির সদস্য ছিলেন তিনি। ২০১৬ সালে তাকে করা হয় প্রধান নির্বাচক, তার সঙ্গে যোগ দেন হাবিবুল। এই জুটি প্রায় আট বছর দায়িত্ব পালন করছে। তাদের আমলে বাংলাদেশের ক্রিকেট দারুণ সব সাফল্য পেয়েছে। তবে বিশ্বকাপে দলের ব্যর্থতার দায় পড়েছে নান্নু-বাশারদের ওপরও। হজম করতে হয়েছে তীব্র সমালোচনা। দেশের ক্রিকেটে এই দুজনকে বিসিবিতে এবার অন্য ভূমিকায় দেখা যেতে পারে।

নান্নু ও বাশার দল নির্বাচন নিয়ে ব্যাপক সমালোচিত হলেও বিসিবির কাছে তারা সমাদৃত। বিসিবি তাদের কাজে খুশি। তাই গত সোমবার বোর্ড মিটিং শেষে বিসিবি সভাপতি নাজমুল হোসেন পাপন জানান নান্নু-বাশারকে নিয়ে পরিকল্পনার কথা, “অবশ্যই অবশ্যই (বোর্ডেই থাকবেন তারা)। আমরা সবাই তাদের কাজের প্রশংসা করেছি, তাদের অবদান আমাদের ক্রিকেটে। আমরা সকলেই এক বাক্যে স্বীকার করেছি তাদের জন্য খুবই খুশি আমরা। তাদের আমরা হারাতেও চাই না। সেজন্য আমরা সিদ্ধান্ত নিয়েছি তাদেরকে বোর্ডের জুতসই জায়গায় নিয়ে যাব।”

এদিকে মঙ্গলবার নতুন প্রধান নির্বাচক গাজী আশরাফ সাংবাদিকদের জানান, নান্নু ও বাশার তাকে নতুন দায়িত্বের জন্য অভিনন্দন জানিয়েছেন। দুজনের সঙ্গেই ফোনে কথা হয়েছে গাজী আশরাফের। তবে জাতীয় দলের সাবেক এই অধিনায়ক আরও জানান, অতীতে নির্বাচকরা যাই করে থাকুন না কেন, তিনি নিজের মতো করেই নির্বাচক কমিটি পরিচালনা করবেন।

মন্তব্য করুন: