‘আম্পায়ার্স কল’ নিয়ে বেন স্টোকসকে গাভাস্কারের খোঁচা

২৩ ফেব্রুয়ারি ২০২৪

‘আম্পায়ার্স কল’ নিয়ে বেন স্টোকসকে গাভাস্কারের খোঁচা

বহুল আলোচিত ক্রিকেটীয় আইন ‘আম্পায়ার্স কল’ নিয়ে নতুন করে শুরু হলো বিতর্ক। অনেক সাবেক ক্রিকেটারই ইতোপূর্বে এই আইনটি তুলে নেওয়ার দাবি জানিয়েছিলেন। ভারতের বিপক্ষে রাজকোট টেস্টে বেশ কয়েকটি আম্পায়ার্স কলের খেসারত দিতে হয়েছিল ইংল্যান্ডকে। তাই অধিনায়ক বেন স্টোকস এই আইন বাতিলের দাবি জানিয়েছিলেন। এবার তাকে খোঁচা মারলেন সুনিল গাভাস্কার।

রাঁচিতে শুক্রবার থেকে শুরু হওয়া চতুর্থ টেস্টে ইংল্যান্ডের প্রথম ইনিংসে আম্পায়ার্স কলের জন্য উইকেটবঞ্চিত হয় ভারত। দিনের শুরুতে রবীন্দ্র জাদেজার বল ইংরেজ ওপেনার বেন ডাকেটের প্যাডে লাগায় এলবিডব্লিউয়ের আবেদন করে ভারত। আম্পায়ার কুমার ধর্মসেনা আউট না দেওয়ায় রিভিউ নেয় ভারত। টিভি রিপ্লেতে দেখা যায়, বল উইকেট ছুঁয়ে গেছে। কিন্তু আম্পায়ার্স কল নট আউট থাকায় ডাকেট আউট হননি।

এই ঘটনার পর ধারাভাষ্যকারের ভূমিকায় থাকায় গাভাস্কার বলেন,ঘটনাটা দেখ। আম্পায়ার্স কলের জন্য ডাকেট বেঁচে গেল। রিপ্লেতে দেখা গেছে বল উইকেটে লেগেছে। যদি আম্পায়ার্স কল আইন না থাকত, তাহলে এতক্ষণে ডাকেট প্যাভিলিয়নে ফিরত। যারা আম্পায়ার্স কল তুলে দেওয়ার কথা বলে, তাদের এটা দেখা উচিত। যদি আম্পায়ার্স কল না থাকে তাহলে আড়াই দিনে সব টেস্ট শেষ হয়ে যাবে।

ভারতের কিংবদন্তি ওপেনার তার ধারাভাষ্যে বেন স্টোকসের কথা না বললেও, ইংলিশ অধিনায়ককেই যে খোঁচাটা মেরেছেন তা বলে দিতে হয় না।

মন্তব্য করুন: