বিপিএল ফাইনালে রাসেল ঝড়, সাইফউদ্দিনের ১০ বলের ওভার

১ মার্চ ২০২৪

বিপিএল ফাইনালে রাসেল ঝড়, সাইফউদ্দিনের ১০ বলের ওভার

ফরচুন বরিশালের দুর্দান্ত বোলিংয়ে কুমিল্লার টপ অর্ডার দ্রুত ধসে পড়ল। পাশাপাশি ব্যাটারদের বাজে শটের দায় অস্বীকার করার উপায় নেই। এক পর্যায়ে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের অল্পতেই গুটিয়ে যাওয়ার শঙ্কা তৈরি হলো। সেই সময় ব্যাট হাতে ঝড় তুললেন আন্দ্রে রাসেল। তবে শেষ ওভারে মাত্র ৭ রান দিয়ে কুমিল্লার স্কোরটা ৬ উইকেটে ১৫৪ রানে আটকে রাখলেন মোহাম্মদ সাইফউদ্দিন। এই ৭ রানের মধ্যে চারটিই এক্সট্রা!

বিপিএল ফাইনালেও টস জিতেছেন বরিশাল অধিনায়ক তামিম ইকবাল। তার আমন্ত্রণে ব্যাটিংয়ে নামা কুমিল্লা ৬ রানেই প্রথম উইকেট হারায়। দলীয় ৭৯ রানেই নেই ৫ উইকেট। সুনিল নারাইন (৫), অধিনায়ক লিটন দাস (১৬), তাওহীদ হৃদয় (১৫), জনসন চার্লস (১৫), মঈন আলী (৩) কেউই অবদান রাখতে পারেননি। তাই মিডল অর্ডারের মহিদুল ইসলাম অংকনের ৩৫ বলে ৩৮ রানের ওয়ানডে মেজাজের ইনিংস গুরুত্বপূর্ণ হয়ে ওঠে।

শেষদিকে উইকেটে আসেন আন্দ্রে রাসেল। ১৭তম ওভারে ওবেদ ম্যাককয়কে ছক্কা মেরে রানের খাতা খোলেন এই ক্যারিবিয়ান। জেমস ফুলারের করা পরের ওভারে রাসেল দেখান নিজের আসল রূপ। তিন ছক্কায় ওই ওভার থেকে নেন ২১ রান। ওই ওভার শেষে রাসেলের নামের পাশে ৮ বলে ২৬! এর পরের ওভারেই সব আলো নিজেদের দিকে টেনে নেন সাইফউদ্দিন। তার প্রথম পাঁচ বলের তিনটি ছিল ওয়াইড এবং একটি নো বল।

স্ট্রাইকে থাকা আন্দ্রে রাসেল দ্বিতীয় বৈধ বলটিতে সিঙ্গেল নেওয়ার সুযোগ পেয়েও নেননি বড় শট খেলার জন্য। কিন্তু ওই ওভারে সাইফউদ্দিন এতটাই দুর্দান্ত বোলিং করলেন, কোনো বাউন্ডারিই এলো না। স্রেফ ৭ রান এসেছে ১০ বলের এই ওভার থেকে।রাসেল ১৪ বলে ২৭ আর জাকের আলী ২৩ বলে ১০ রানে অপরাজিত থাকেন।

মন্তব্য করুন: