বিপিএলে প্রথমবার টুর্নামেন্ট সেরা তামিম ইকবাল

১ মার্চ ২০২৪

বিপিএলে প্রথমবার টুর্নামেন্ট সেরা তামিম ইকবাল

কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও ফরচুন বরিশালের ফাইনাল দিয়ে পর্দা নেমেছে বিপিএলের দশম আসরের। ফাইনালে চারবারের চ্যাম্পিয়ন কুমিল্লাকে হারিয়ে তামিম ইকবালের নেতৃত্বে নিজেদের ইতিহাসের প্রথমবারের মতো শিরোপা ঘরে তুলেছে বরিশাল। একইসঙ্গে প্রথমবার বিপিএল সেরা হয়েছেন বরিশাল অধিনায়ক তামিম ইকবাল। চলুন দেখে নেওয়া যাক এবারের আসরের ব্যাট ও বল হাতে সেরা পারফর্মার হয়েছেন কারা।

বরিশালকে নিজেদের প্রথম বিপিএল শিরোপা জেতাতে সবচেয়ে বড় ভূমিকা রাখেন দশম আসরের সর্বোচ্চ রান-সংগ্রাহক তামিম। ১৫ ম্যাচে ১২৭ স্ট্রাইক-রেট ও ৩ ফিফটিতে টুর্নামেন্ট সর্বোচ্চ ৪৯২ রান করেন বরিশাল অধিনায়ক। এই রান করতে ৫৪টি চার ও ১৮টি ছক্কা হাঁকান তিনি। সর্বোচ্চ ৭১ রানের ইনিংসটি খেলেন দুর্দান্ত ঢাকার বিপক্ষে। বরিশালকে ট্রফি জিতিয়ে টুর্নামেন্ট সেরা খেলোয়াড়ও হয়েছেন তামিম।

৪৬২ রান করে এই তালিকার দুই নম্বরে থাকলেও ছক্কা হাঁকানোর দিক দিয়ে সবার উপরে আছেন কুমিল্লার তাওহীদ হৃদয়। ডানহাতি এই ব্যাটার ১৪ ম্যাচে ২৪টি ছক্কা মারেন। ঢাকার বিপক্ষে ম্যাচজয়ী ১০৮ রানের অপরাজিত ইনিংসে তিনি ৮টি ছক্কা হাঁকান।  

এবারের আসরে মোট সেঞ্চুরি হয়েছে তিনটি, যেখানে ব্যক্তিগত সর্বোচ্চ রানের ইনিংসটি খেলেন চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের তানজিদ হাসান তামিম। খুলনা টাইগার্সের বিপক্ষে ৬৫ বলে ৮টি করে চার ও ছক্কায় বাঁহাতি এই ওপেনার ১১৬ রান করেন।

নিজ দল ঢাকা আসরে একটির বেশি ম্যাচ না জিততে পারলেও বল হাতে পুরো টুর্নামেন্টে আলো ছড়িয়ে সর্বোচ্চ উইকেট শিকারি হয়েছেন শরীফুল ইসলাম। ১২ ম্যাচে ১৫ দশমিক ৮৬ গড়ে বাঁহাতি এই পেসার ২২ উইকেট নেন। সেরা বোলিং ফিগার সিলেট স্ট্রাইকার্সের বিপক্ষে ২৪ রানে ৪ উইকেট। এছাড়াও টুর্নামেন্ট সেরা ফিল্ডার হয়েছেন শরীফুলের সতীর্থ নাঈম শেখ

মন্তব্য করুন: