লিটনকে দুর্ভাগ্যজনকভাবে বাদ দিতে হয়েছে : হাথুরুসিংহে

১৮ মার্চ ২০২৪

লিটনকে দুর্ভাগ্যজনকভাবে বাদ দিতে হয়েছে : হাথুরুসিংহে

শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের মাঝপথেই দল থেকে বাদ পড়েছেন লিটন কুমার দাস। প্রথম দুই ওয়ানডেতে ডাক মারার পাশাপাশি দৃষ্টিকটুভাবে আউট হওয়ার পর এমন কঠোর সিদ্ধান্ত নিয়েছে নির্বাচকমণ্ডলী। গত দুই দিন দেশের ক্রিকেটাঙ্গনে তুমুল আলোচনার জন্ম দেওয়া এই ঘটনা নিয়ে এবার মুখ খুললেন প্রধান কোচ চান্ডিকা হাথুরুসিংহে।

চট্টগ্রামে সোমবার সিরিজের তৃতীয় তথা শেষ ওয়ানডে শুরুর আগে সম্প্রচারকারী চ্যানেলকে হাথুরুসিংহে বলেন, লিটনের অভিজ্ঞতা সবসময়ই মূল্যবান, এমন একজন খেলোয়াড় যে কোনো সময় নেমে ম্যাচ জেতানোর মতো ইনিংস খেলতে পারে। তবে এটাও বলা দরকার, কিছু সময় সে ফর্মে নেই। ফলে দুর্ভাগ্যজনকভাবে আমাদের তাকে বাদ দিয়ে ভাবতে হচ্ছে।

লিটনকে বাদ দেওয়ার ঘোষণায় প্রধান নির্বাচক গাজী আশরাফ হোসেন লিপু বলেছিলেন, সাদা বলের ক্রিকেটে লিটনের সাম্প্রতিক পারফরম্যান্স বিবেচনা করে আমরা স্কোয়াডে এই পরিবর্তনের সিদ্ধান্ত নিয়েছি।

পরে গতকাল রোববার গণমাধ্যমকে গাজী আশরাফ বলেন, আমরা লিটনকে পরিষ্কার বার্তা দিতে চেয়েছি যে তাকে দলে ফিরতে হলে আগে ফর্মে ফিরতে হবে। একজন খেলোয়াড়ের ফর্ম ভালো না থাকলে কোনো সংস্করণেই তার কাছ থেকে ভালো কিছু পাওয়ার চান্স থাকে না। তাই যেকোনো ফরম্যাটেই হোক, তার রান পাওয়াটা জরুরি। আর রানে না ফিরতে পারলে কোনো সংস্করণেই সে স্বচ্ছন্দ থাকবে না। কাজেই বার্তাটাকে দুই ক্ষেত্রেই ধরে নেওয়া যায়।

উল্লেখ্য, লিটনের জায়গায় শেষ ওয়ানডের দলে নেওয়া হয়েছিল জাকের আলী অনিককে, যদিও আজ তিনি একাদশে নেই।

মন্তব্য করুন: