তানজিদের প্রথম সেঞ্চুরির অপেক্ষা বাড়ল

১৮ মার্চ ২০২৪

তানজিদের প্রথম সেঞ্চুরির অপেক্ষা বাড়ল

তার এই ম্যাচে খেলার কথাই ছিল না। একাদশে ছিল না নাম। সৌম্য সরকার ফিল্ডিং করতে গিয়ে চোট পাওয়ায় তার  'কনকাশন বদলি' হিসেবে বাংলাদেশের ইনিংস ওপেন করতে নামেন তানজিদ হাসান তামিম। সঙ্গী এনামুল হক বিজয় ব্যর্থ হলেও তানজিদ দারুণ খেলছিলেন। একটা সময় মনে হচ্ছিল, ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরিটাও হয়তো পেতে যাচ্ছেন। কিন্তু ছক্কা মারতে গিয়ে তানজিদ থামলেন তিন অংকের কাছে গিয়ে।

ওয়ানিন্দু হাসারাঙ্গার করা ২৬তম ওভারের পঞ্চম বলটি ছক্কা মারতে চেয়েছিলেন তানজিদ। কিন্তু পারেননি। লং অনে ধরা পড়েন চারিথ আসালাঙ্কার হাতে। এর মাধ্যমেই শেষ হয় তার ৮১  বলে ৯ চার এবং ৪ ছক্কায় ৮৪ রানের ক্যারিয়ারসেরা ইনিংস। ১৫ ম্যাচের ক্যারিয়ারে তানজিদের দ্বিতীয় ফিফটি এটি। এর আগে গত বছর বিশ্বকাপে ভারতের বিপক্ষে ৪৩ বলে ৫১ রান করেছিলেন বাঁহাতি ওপেনার। এতদিন সেটাই ছিল তার ক্যারিয়ারসেরা। 

ছোট্ট ক্যারিয়ারে এবারই প্রথম এক ইনিংসে পঞ্চাশ বা তার বেশি বল খেললেন তানজিদ। তার এই ইনিংসের স্ট্রাইকরেট ছিল ১০৩.৭০, যা শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের কোনো ব্যাটসম্যানের কমপক্ষে ৮০ রানের ইনিংসে তৃতীয় সর্বোচ্চ স্ট্রাইক রেট। প্রথম দুটি স্থানেই আছেন সাকিব আল হাসান। তানজিদ বিদায়ে রান তাড়ায় থাকা বাংলাদেশ মহাবিপদে পড়ে যায়। ২৩৫ রান তাড়ায় নেমে ২৬ ওভারে নেই ৫ উইকেট।

মন্তব্য করুন: