বাংলাদেশ-শ্রীলঙ্কা টেস্ট সিরিজ

অনুশীলনে না থাকলেও সিলেট টেস্টের জন্য প্রস্তুত শরীফুল

২১ মার্চ ২০২৪

অনুশীলনে না থাকলেও সিলেট টেস্টের জন্য প্রস্তুত শরীফুল

শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের শেষ ওয়ানডেতে পিঠের চোটে পড়েছিলেন শরীফুল ইসলাম। চোটের সবশেষ অবস্থা জানতে দলের সঙ্গে টেস্ট সিরিজে অংশ নিতে সিলেট না গিয়ে বাঁহাতি এই পেসার ঢাকায় এসেছিলেন। ফলে দলের সঙ্গে কোনো অনুশীলন না করায় সংশয় জেগেছিল সিরিজের প্রথম ম্যাচে তার মাঠে নামা নিয়ে। তবে সব শঙ্কা উড়িয়ে দিয়ে প্রধান কোচ চান্ডিকা হাথুরুসিংহে জানিয়েছেন, মাঠে নামার জন্য প্রস্তুত আছেন শরীফুল।

চট্টগ্রামে সিরিজ নির্ধারণী তৃতীয় ওয়ানডে শেষে টিম ম্যানেজমেন্টকে পিঠের ব্যথার কথা জানান শরীফুল। ঢাকায় পিঠের স্ক্যান করানো হলে সেখানে কোনো চোট ধরা পরেনি। বৃহস্পতিবার সন্ধ্যায় দলের সঙ্গে যোগ দিতে তার সিলেট যাওয়ার কথা রয়েছে। 

গত বছর অক্টোবর থেকেই টানা ক্রিকেটের মধ্যে আছেন শরীফুল। ভারতে ওয়ানডে বিশ্বকাপের পর ঘরের মাঠে নিউ জিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজের দুটি ম্যাচেই মাঠে নামেন তিনি। এরপর কিউইদের মাটিতে সাদা বলের সিরিজের সব ম্যাচেও খেলেন। দুই সপ্তাহের বিশ্রাম দিয়ে বিপিএলে দুর্দান্ত ঢাকার হয়ে খেলেন সব ম্যাচ। এরপর লঙ্কানদের বিপক্ষে চলতি সিরিজেও ২২ বছর বয়সী এই পেসার সব ম্যাচে মাঠে নামেন।

টেস্ট সিরিজ শুরুর আগের দিন শুক্রবার সংবাদ সম্মেলনে শরীফুলকে নিয়ে কোনো চিন্তা নেই জানিয়ে হাথুরুসিংহে বলেন, “শরীফুল ঠিকঠাক আছে। ও প্রচুর সাদা বলের ক্রিকেট খেলেছে। এজন্য আমরা তাকে সময় দিচ্ছি। এটা তার জন্য দরকার ছিল। কারণ ওকে অনেক ওভার বোলিং করতে হবে। সে খেলার জন্য প্রস্তুত।”

তবে সিলেটে মাঠে নামার আগে দলের সবচেয়ে সফল বোলারকে নিয়ে টিম ম্যানেজমেন্ট বাড়তি কোনো ঝুঁকি নেবে কি না তা হয়তো সময়ই বলে দেবে। গত বছর টেস্টে ৮ ইনিংসে পেসারদের মধ্যে সর্বোচ্চ ১২ উইকেট শিকার করেন শরীফুল। সব মিলিয়ে ৯ টেস্টে বাঁহাতি এই পেসারের শিকার ২০ উইকেট।

শরীফুল ছাড়াও প্রথম ম্যাচে মাঠে নামা নিয়ে শঙ্কা আছে ওপেনার জাকির হাসানেরও। বৃহস্পতিবার দলের সঙ্গে অনুশীলনের সময় বাঁ হাতের তর্জনিতে চোট পান তিনি।

মন্তব্য করুন: