প্রিমিয়ার লিগে প্রত্যাবর্তনের ম্যাচে মাশরাফির ৫ উইকেট

২১ মার্চ ২০২৪

প্রিমিয়ার লিগে প্রত্যাবর্তনের ম্যাচে মাশরাফির ৫ উইকেট

রাজনৈতিক ব্যস্ততা ও চোটের কারণে বেশ লম্বা সময় ধরেই পেশাদার ক্রিকেটের বাইরে ছিলেন মাশরাফি বিন মুর্তজা। সবশেষ বিপিএল দিয়ে ক্রিকেটে ফিরলেও সিলেট স্ট্রাইকার্সের হয়ে প্রথম পাঁচ ম্যাচ খেলার পর জাতীয় সংসদের হুইপের দায়িত্ব পালনে টুর্নামেন্ট থেকে বিরতি নেন তিনি। সেই দায়িত্ব শেষে আবারও ক্রিকেট মাঠে ফিরে বল হাতে ঝলক দেখিয়েছেন ডানহাতি এই পেসার।

বৃহস্পতিবার বিকেএসপির ৩ নম্বর মাঠে ১০ মাসেরও বেশি সময় পর লেজেন্ডস অব রূপগঞ্জের হয়ে ঢাকা প্রিমিয়ার লিগে খেলতে নামেন মাশরাফি। আর নিজের প্রত্যাবর্তনের ম্যাচে নিখুঁত লাইন-লেন্থের মিডিয়াম পেসে ঘায়েল করে তুলে নেন প্রতিপক্ষ গাজী গ্রুপ ক্রিকেটার্সের ৫ ব্যাটারকে। আর এতেই ৬ উইকেটে ম্যাচ জিতে লিগে টানা চতুর্থ জয় তুলে নিয়েছে তার দল রূপগঞ্জ।

ম্যাচে টানা ৮ ওভারের স্পেলে ১৯ রানে ৫ উইকেট শিকার করেন ম্যাচসেরা মাশরাফি। লিস্ট ‘এ’ ক্যারিয়ারে ৪০ বছর বয়সী এই পেসারের এটি অষ্টম ৫ উইকেট শিকার। বাংলাদেশি বোলারদের মধ্যে ৫ উইকেট শিকারের দিক দিয়ে তার আগে আছেন সাবেক স্পিনার আব্দুর রাজ্জাক (৯টি)। 

দলের পঞ্চম বোলার হিসেবে ১১তম ওভারে বোলিংয়ে আসেন মাশরাফি। এসেই ওভারের পঞ্চম বলে দ্বিতীয় উইকেটে প্রিতম কুমার ও আনিসুল ইসলামের গড়া ৪০ রানের জুটি ভাঙেন। এরপর নিজের চতুর্থ ওভারে শিকার করেন আরও দুই উইকেট। পরের ওভারেই ম্যাচে নিজের চার নম্বর উইকেট নেন মাশরাফি।

ইনিংসের ২৩তম ওভারে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের অধিনায়ক মাহফুজুর রহমান রাব্বিকে সাজঘরে ফিরিয়ে পঞ্চম উইকেট শিকার করেন মাশরাফি। জাতীয় দলের সাবেক এই অধিনায়কের বোলিং তোপে ১৩৬ রানেই গুটিয়ে যায় গাজী গ্রুপ ক্রিকেটার্স। জবাবে ২৮ ওভারেই ৪ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় মাশরাফির দল।

মন্তব্য করুন: