তামিম একা চাইলে হবে না, বোর্ড সিদ্ধান্ত নেবে : পাপন

২৩ মার্চ ২০২৪

তামিম একা চাইলে হবে না, বোর্ড সিদ্ধান্ত নেবে : পাপন

দেশের ক্রিকেটে এখন সবচেয়ে বড় ধোঁয়াশা তৈরি হয়েছে তামিম ইকবালের আন্তর্জাতিক ক্রিকেটে ফেরা নিয়ে। সম্প্রতি বিসিবির সঙ্গে সভায় তামিম জানিয়েছেন, এ বছর তিনি আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে চান না। দেশের সেরা ওপেনারের এই অবস্থানের সঙ্গে দ্বিমত পোষণ করেছেন ক্রীড়ামন্ত্রী ও বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। তার মতে, ক্রিকেটে ফেরা নিয়ে তামিম একা সিদ্ধান্ত নিলে হবে না। বোর্ডেরও সিদ্ধান্ত নেওয়ার আছে।

সাকিব আল হাসানের সঙ্গে তামিমের পুরনো বিরোধ তো আছেই, সেইসঙ্গে প্রধান কোচ চান্ডিকা হাথুরুসিংহের সঙ্গেও তার সম্পর্ক ভালো নয়। দীর্ঘদিন তাদের মাঝে কথাবার্তাও বন্ধ। তাই প্রশ্ন উঠেছে, হাথুরুর অধীনে তামিম কীভাবে জাতীয় দলে ফিরবেন? এছাড়া আগামী বছর তামিম ফেরার ইচ্ছা প্রকাশ করলেও, তখন পরিস্থিতি হতে পারে ভিন্ন। তাই বিসিবি সভাপতি মনে করেন, তামিমের উচিৎ সিদ্ধান্ত পরিবর্তন করে এখনই ক্রিকেটে ফেরা। বিষয়টি নিয়ে দ্রুতই তার সঙ্গে বৈঠকে বসবেন বলে জানান পাপন।

একটি টেলিভিশন চ্যানেলের সঙ্গে আলাপচারিতায় পাপন বলেন, সামনের বছর কী হবে, এটা ও (তামিম) ঠিক করলে তো হবে না। বোর্ডেরও তো সিদ্ধান্ত নিতে হবে, পরিস্থিতি কী সেটার ওপর।

গত বছর আফগানিস্তান সিরিজে ইনজুরি ইস্যুতেই বোর্ডের সঙ্গে টানাপোড়েন শুরু হয়েছিল তামিমের। এরপর একই কারণে ওয়ানডে বিশ্বকাপের দল থেকে বিতর্কিতভাবে বাদ পড়েছিলেন। সেই তামিম এখন পুরোপুরি সুস্থ। সর্বশেষ বিপিএলেও দারুণ পারফর্ম করে ফরচুন বরিশালকে শিরোপা জিতিয়েছেন। তাই পাপন মনে করেন, তামিমের আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার এখনই সেরা সময়।

এখন তার ইনজুরির সমস্যা নেই। বিপিএলও দেখলাম, সেদিন ঘরোয়া লিগেও দেখলাম, কোনো ইনজুরি নেই। এখন তো সবচেয়ে ফিট। এখন যদি না খেলে সামনের বছর কী হবে কেউ বলতে পারে? আমি তো মনে করি এখনই খেলা উচিত। এরকম ফিট তামিমকে আমরা অনেকদিন পাইনি। ইনজুরির জন্য ও নিয়মিত খেলতে পারছে না। থেমে থেমে একটা খেলছিল, একটাতে বিশ্রাম নিচ্ছিল। এভাবেই চলছিল। এটা নিয়ে অনেক সমস্যাও হয়েছে, যা বুঝলাম আরকি পরে, আগে বুঝিনি।

মন্তব্য করুন: