শ্রীলঙ্কার লিড আড়াইশর মধ্যে রাখার লক্ষ্য বাংলাদেশের

২৩ মার্চ ২০২৪

শ্রীলঙ্কার লিড আড়াইশর মধ্যে রাখার লক্ষ্য বাংলাদেশের

সিলেট টেস্টের দ্বিতীয় দিনের খেলা শেষে ২১১ রানে এগিয়ে থেকে শ্রীলঙ্কা দিনের খেলা শেষ করেছে উইকেটে ১১৯ রান নিয়ে। তবে ম্যাচের পাল্লা সফরকারীদের দিকে হেলে থাকলেও এখনও বাংলাদেশের ভালো সম্ভাবনা দেখছেন দলের ব্যাটিং কোচ ডেভিড হেম্প।

শনিবার সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচের দ্বিতীয় দিন ১৮৮ রানেই গুটিয়ে যায় বাংলাদেশ। আগের দিন নাইট ওয়াচম্যান হিসেবে ব্যাট করতে নামা তাইজুল ইসলাম করেন সর্বোচ্চ ৪৭ রান। ব্যাটারদের ব্যর্থতার ইনিংসে দলের চার বোলার মিলে মোট ৮৪ রান তোলেন।

৯২ রানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরু করা লঙ্কানরাও স্বাগতিক বোলারদের তোপের মুখে উইকেট হারিয়েছে। অধিনায়ক ধনঞ্জয়া ডি সিলভার সঙ্গে তৃতীয় দিনের খেলা শুরু করবেন নাইট ওয়াচম্যান বিশ্ব ফার্নান্দো। রোববার দিনের শুরুতে দ্রুতই লঙ্কানদের বাকি উইকেট তুলে নিয়ে ২৫০ রানের লক্ষ্যে ব্যাট করার পরিকল্পনা নিয়ে মাঠে নামবে বাংলাদেশ, এমনটাই জানান হেম্প।  

সংবাদ সম্মেলনে ব্যাটিং কোচ বলেন, “৫১ ওভারের বেশি ব্যাট করতে না পারায় আমরা হতাশ। এটা একটু হতাশাজনক তবে যেটা হয়েছে এটাই। আমরা শেষ বিকেলে উইকেট নিয়েছি, দুর্ভাগ্যজনকভাবে আরও বেশি উইকেট নিতে পারিনি। তারা ২১১ রান এগিয়ে আছে। কাল সকালে যদি দ্রুত উইকেট নিতে পারি তাহলে আমরা ২৫০ রান তাড়ার করার দিকে লক্ষ্য রাখব।

পিচ এখনও ব্যাটিং সহায়ক থাকায় লক্ষ্য যদি তিনশোর ভেতর থাকে সেটিও তাড়া করা সম্ভব বলে মনে করেন হেম্প। একই সঙ্গে দ্বিতীয় দিন তাইজুলের ব্যাটিংয়ের আলাদা করে প্রশংসাও করেন তিনি।

সব ব্যাটারই বলেছে উইকেট ভালো। ভালো শটের ফল পাওয়া যাচ্ছে। কিছু বল নিচু হতে দেখেছি শেষ সেশনে। কিন্তু এই ডেলিভারিগুলো বেশ বাইরে ছিলো। এসব ছাড়া আপনি আলগা বল দিলেই সাজা পাবেন। কালও খুব বেশি বদল হওয়ার কথা না।

ব্যাটিং নিয়ে আমরা দলে সবসময় কথা বলি। যে কোনো উইকেটে দলের ১১ জনেরই ব্যাট হাতে কোনো অবদান রাখতে হবে। বিশেষ করে টেস্ট ক্রিকেটে। সে (তাইজুল) ৮০টি বল খেলেছে, যা অনেক ভালো ছিল। এটা এমন কিছু যা নিয়ে আমরা গর্ব করতে পারি। সে আজ দারুণ একটা চেষ্টা করেছে।

মন্তব্য করুন: