এমন বিজ্ঞাপন করা উচিত নয়, যেটা ক্রিকেটারদের হাস্যকর বানায় : পাপন

২৬ মার্চ ২০২৪

এমন বিজ্ঞাপন করা উচিত নয়, যেটা ক্রিকেটারদের হাস্যকর বানায় : পাপন

বাংলাদেশ জাতীয় দলের সিনিয়র ক্রিকেটারদের মাঝে ব্যক্তিগত দ্বন্দ্বকে পুঁজি করে সম্প্রতি একটি বিজ্ঞাপনে কাজ করেছেন তামিম ইকবাল, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ আর মেহেদি হাসান মিরাজ। আর্থিক সেবাদাতা প্রতিষ্ঠান নগদ এর ক্যাম্পেইনের অংশ সেই বিজ্ঞাপন সোশ্যাল মিডিয়ায় প্রচার হতেই সমালোচনার ঝড় ওঠে। এমন কাণ্ডে তামিম-মুশফিক-মাহমুদউল্লাহর মতো সিনিয়ররা জড়িত থাকায় হতবাক হয়ে যান সবাই। সেইসঙ্গে প্রশ্ন ওঠে, দলের অন্তঃকলহ নিয়ে বিজ্ঞাপনে কাজ করা কতটা যৌক্তিক?

বিষয়টি নিয়ে এবার মুখ খুললেন ক্রীড়ামন্ত্রী ও বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। মঙ্গলবার স্বাধীনতা দিবসের প্রীতি ম্যাচ উপলক্ষে মিরপুর শের-ই-বাংলায় এসে পাপন বলেন, আমি আপনাদের আরেকবার পরিষ্কার করে বলি, সেদিন আমাকে বিজ্ঞাপনটা নিয়ে জিজ্ঞাস করেছিল, আমি বলেছি এটা আমি দেখিনি। তবে আমি শুনেছি, একজন আমাকে বলেছে এ রকম একটা বিজ্ঞাপন হয়েছে। তখন সে বলেছিল, এটা ওরা করেছিল...প্রশ্ন করেছিল অনেকগুলা, তো আমি বলেছি, আমার আগে জানতে হবে, বোর্ডের সঙ্গে বসতে হবে। নগদ-এর সেই বিজ্ঞাপনচিত্রে জাতীয় দলের চার ক্রিকেটার। ছবি : স্ক্রিনশট

দেখতে হবে আমাদের যে  আইন আছে তাতে কী আছে-না আছে, ওরা কি ভঙ্গ করেছে-না করেছে, আমি জানি না। এগুলো দেখে তারপর যদি কোনো লঙ্ঘন হয়ে থাকে বোর্ড তাদের ডিসিশন নেবে। এটা নম্বর ওয়ান, নম্বর টু - এমন কোনো বিজ্ঞাপন বা কোনো নাটক বা কোনো কিছুই করা উচিত না, যেটা কোনো একটা খেলোয়াড় অথবা বা ক্রিকেটকে হাস্যকর কিছুতে পরিণত করতে পারে বা ছোট করতে পারে। এটাই আমার স্টেটমেন্ট ছিল, এখনও আমার একই কথা।

জাতীয় দলের খেলা চলাকালীন সময় স্কোয়াডে থাকা কোনো ক্রিকেটার বিজ্ঞাপনে কাজ করতে পারেন কিনা- এমন প্রশ্নে পাপনের জবাব, প্রথম কথা হচ্ছে এটা ঐ সময় ঘটেছে কি-না। খেলার সময় হয়েছে নাকি এক মাস আগে আমি জানি না তো। আপনার এই প্রশ্নগুলোর উত্তর আসলে এভাবে দেওয়া যায় না। আমি বলেছি যেটা বলেছি আপনাদের কাছে, আজকে ওনাদের (বোর্ড মেম্বার) সঙ্গে বসেছি, ওনারা দেখবেন। যদি কোনো জায়গায় কোনো ধরনের ব্যত্যয় ঘটে থাকে ডেফিনিটলি বোর্ড যা করা দরকার করবে।

মন্তব্য করুন: