এটা জঘন্য, মনে হয়েছে তারা টেস্ট খেলতে চায় না : পাপন

২৬ মার্চ ২০২৪

এটা জঘন্য, মনে হয়েছে তারা টেস্ট খেলতে চায় না : পাপন

শ্রীলঙ্কার বিপক্ষে সিলেট টেস্টে বাংলাদেশের ভয়াবহ ব্যাটিং বিপর্যয়ে দেশজুড়ে সমালোচনা হচ্ছে। দুই ইনিংসে শ্রীলঙ্কার দুই ব্যাটার চারটি সেঞ্চুরি করলেও বাংলাদেশের একমাত্র পঞ্চাশোর্ধ ইনিংসটি খেলেছেন মুমিনুল হক। স্বীকৃত ব্যাটারদের আউট হওয়ার ধরণ ছিল রীতিমতো দৃষ্টিকটূ। খোদ ক্রীড়ামন্ত্রী তথা বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনও দলের এমন পারফর্ম্যান্স দেখে ক্ষুব্ধ। তার কাছে মনে হয়েছে, শান্ত-লিটনরা হয়তো টেস্ট খেলতে চান না!

মঙ্গলবার মিরপুর শের-ই-বাংলায় সাংবাদিকদের সঙ্গে আলাপকালে বিসিবি সভাপতি নিজের হতাশা আর ক্ষোভ প্রকাশ করেন, সবার কাছে যেমন লেগেছে, আমার কাছেও তাই। এটা ভালো লাগার কারণ নাই। প্রথম কথা হচ্ছে হার-জিত নিয়ে আমি অতোটা চিন্তিত না। কী হয়েছে এটা গুরুত্বপূর্ণও না। এটা যে একেবারেই ধারণার বাইরে ছিল, তা না। সমস্যা হচ্ছে যেভাবে তারা খেলেছে, তাদের যে মাইন্ডসেট, শট সিলেকশট, এটা জঘন্য। মনে হয়েছে হয় তারা এই ফরম্যাটে খেলতে চায় না, অথবা অন্য কোনো সমস্যা। এটা নিয়ে আমরা হতাশ। এই ধরণের মাইন্ডসেট, এই ধরণের শট সিলেকশট টেস্ট ক্রিকেটে যায় না, ওরা কেউ তো বাচ্চা ছেলে না।

সিলেট টেস্টে প্রথম ইনিংসে প্রতিপক্ষকে ২৮৮ রানে অল-আউট করে ব্যাটিং বিপর্যয়ের শিকার হয় বাংলাদেশ। প্রথম ইনিংসে তারা তোলে মাত্র ১৮৮ রান। দ্বিতীয় ইনিংসে শ্রীলঙ্কা ৪১৮ রান করলে জয়ের জন্য ৫১১ রানের টার্গেট পায় বাংলাদেশ। রান তাড়ায় নেমে মাত্র ১৮২ রানে গুটিয়ে হারতে হয়েছে ৩২৮ রানের বিশাল ব্যবধানে। বাংলাদেশের প্রথম ইনিংসে সর্বোচ্চ ৪৭ রান করেন তাইজুল ইসলাম, শেষ ইনিংসে অপরাজিত ৮৭ করেন মুমিনুল। অন্যদিকে শ্রীলঙ্কার অধিনায়ক ধনাঞ্জয়া ডি সিলভা আর তরুণ অল-রাউন্ডার কামিন্দু মেন্ডিস দুই ইনিংসেই সেঞ্চুরি হাঁকান।

মন্তব্য করুন: