টেস্ট দল থেকে বাদ পড়েই হৃদয়ের বিধ্বংসী শতক

২৭ মার্চ ২০২৪

টেস্ট দল থেকে বাদ পড়েই হৃদয়ের বিধ্বংসী শতক

মুশফিকুর রহিম চোটে পড়ায় তার বদলি হিসেবে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজের দলে ডাক পেয়েছিলেন তাওহীদ হৃদয়। কিন্তু সিরিজের দ্বিতীয় ম্যাচে সাকিব আল হাসানকে জায়গা করে দিতে কোনো ম্যাচ না খেলেই দল থেকে বাদও পড়েছেন ডানহাতি এই ব্যাটার। দল থেকে বাদ পড়ার একদিন পরেই ঢাকা প্রিমিয়ার লিগে ব্যাট হাতে রীতিমত ধ্বংসলীলা চালিয়েছেন হৃদয়।

টেস্ট দলে ডাক পাওয়ায় আবাহনী লিমিটেডের হয়ে প্রিমিয়ার লিগে এক ম্যাচ খেলেই সিলেটে চলে যান হৃদয়। সেই ম্যাচে ব্যাটিংয়ের সুযোগ না পেলেও বুধবার ব্যাট হাতে খেলেন এক ঝড়ো শতকের ইনিংস।   

ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে রূপগঞ্জ টাইগার্স ক্রিকেট ক্লাবের বোলারদের ওপর ঝড় তুলে ১২৫ রানে অপরাজিত থাকেন হৃদয়। ক্যারিয়ার সেরা এই ইনিংস খেলতে ৮৪ বলে ১১ চার ছক্কা হাঁকান তরুণ এই ব্যাটার। ৮৪ ম্যাচের লিস্ট '' ক্যারিয়ারে হৃদয়ের এটি দ্বিতীয় সেঞ্চুরি।

ম্যাচের ২৩তম ওভারে হৃদয় যখন ব্যাটিংয়ে নামেন তখন আবাহনীর সংগ্রহ ছিল উইকেটে ৯৩ রান। দলের চাপ সামাল দিতে শুরু থেকেই পাল্টা আক্রমণে খেলতে শুরু করেন ২৩ বছর বয়সী এই ব্যাটার। ৪৭ বলে চার ছক্কায় পূর্ণ করেন নিজের ফিফটি।

সময়ের স্রোত যত গড়িয়েছে হৃদয়ের ব্যাটের ধারও তত বেড়েছে। পরের পঞ্চাশ রান করতে সময় নেন স্রেফ ২৭ বল, হাঁকান ৩টি করে চার ছক্কা। পঞ্চম উইকেটে মোসাদ্দেক হোসেনকে নিয়ে ৪৮ বলে ৮৭ রানের জুটি গড়েন হৃদয়। ২৬ বলে ৪৩ রানে অপরাজিত থাকেন মোসাদ্দেক। শেষ পর্যন্ত তার এই বিধ্বংসী ইনিংসের ওপর ভর করে উইকেট হারিয়ে ৩২০ রান করে আবাহনী। জাকের আলীর ব্যাট থেকে আসে ৯৫ বলে ৭৮ রান।

এরপর বোলারদের দাপটে আবাহনী ম্যাচটি জেতে ১৪০ রানের বড় ব্যবধানে। ম্যাচে অপরাজিত থাকা দলটি ১২ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে অবস্থান করছে।

মন্তব্য করুন: