জেসন গিলেস্পির পাকিস্তানের কোচ হওয়ার গুঞ্জন

২৮ মার্চ ২০২৪

জেসন গিলেস্পির পাকিস্তানের কোচ হওয়ার গুঞ্জন

পুরনো কোচদের ছাঁটাই করে এখন আর নতুন করে বিদেশি কোচ পাচ্ছে না পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। তারা এখন অনেকের কাছে ধর্ণা দিয়ে কাউকেই রাজি করাতে পারছে না। শেন ওয়াটনস, মাইক হেসন, ড্যারেন স্যামি ও লুক রনকির পর এই তালিকায় নাম এলো অস্ট্রেলিয়ার সাবেক পেসার জেসন গিলেস্পির। তবে এটা এখনও গুঞ্জনের পর্যায়েই আছে।

গিলেস্পিকে ঘিরে পাকিস্তানের কোচ হওয়ার গুঞ্জন জোরালো হয়েছে তার রাজ্যদল সাউথ অস্ট্রেলিয়ান ক্রিকেট অ্যাসোসিয়েশন ও বিগ ব্যাশের দল অ্যাডিলেড স্ট্রাইকার্সের কোচের পদ থেকে ইস্তফার ঘোষণায়। আগামী জুনে এই দুটি দলের কোচের পদ থেকেই সরে দাঁড়াবেন গিলেস্পি। তার অধীনে আ্যাডিলেড ২০১৭-১৮ মৌসুমে বিগ ব্যাশের শিরোপা জিতেছিল। এছাড়া চারবার খেলেছে প্লে অফ।

অস্ট্রেলিয়ার হয়ে ১৬৯টি ম্যাচে ৪০২টি উইকেট নেওয়া গিলেস্পি এখন ঘরোয়া ক্রিকেটের বেশ নামী কোচ। ২০১১ সালে আইপিএলের দলে কিংস ইলেভেন পাঞ্জাবের বোলিং কোচের দায়িত্বে ছিলেন। তিনি ইংলিশ কাউন্টিতে কোচ হিসেবে ছিলেন। সাউথ অস্ট্রেলিয়ার দায়িত্ব ছাড়ার ঘোষণায় গিলেস্পি বলেছেন, “সামনে এগোনোর পথে ক্রিকেটে নতুন সুযোগ নিতে এবং পরবর্তী অধ্যায়ের জন্য আমি রোমাঞ্চিত।”

এদিকে পাকিস্তানের ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ‘ক্রিকেট পাকিস্তান’ জানিয়েছে, দেশটির পরবর্তী কোচ হিসেবে গিলেস্পির দায়িত্ব নেওয়ার ব্যাপারে আলোচনা চলছে। তাদের আরও দাবি, জাতীয় দলের কোচিং স্টাফের কোনো এক পদে গিলেস্পিকে আনার চেষ্টা করছে পিসিবি। পাশাপাশি গ্যারি কারস্টেনকে নিয়েও নাকি আলোচনা আছে। এদের মাঝে কারস্টেন আর রনকি ভাবার জন্য সময় চেয়েছেন।

মন্তব্য করুন: