লিটনের সঙ্গে ‘মানুষের মতো আচরণ’ করার আহবান নিক পোথাসের

২৯ মার্চ ২০২৪

লিটনের সঙ্গে ‘মানুষের মতো আচরণ’ করার আহবান নিক পোথাসের

ফর্ম হারিয়ে আবারও সমালোচকদের নিশানায় এসেছেন লিটন কুমার দাস। শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজ চলাকালীন দল থেকে বাদ পড়েছেন। সাদা বলের দুই ফরম্যাটেই তাকে আপাতত বিবেচনা করা হবে না বলেও ইঙ্গিত মিলেছে। শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজে তার ভালো করার সুযোগ ছিল। কিন্তু প্রথম টেস্টের শেষ ইনিংসে অত্যন্ত বাজেভাবে আউট হয়ে সমালোচনার পালে হাওয়া দিয়েছেন লিটন। দীর্ঘায়িত হলো তার খারাপ সময়।

লিটনের রানের ওপর একসময় ডিসকাউন্ট দেওয়া হতো। এরপর তিনি দুর্দান্ত ফর্মে ফিরে সবার মুখ বন্ধ করে দেন। ২০২২ সালে ছিলেন দেশের সর্বোচ্চ রান সংগ্রাহক। সেই লিটন আবারও নিজেকে হারিয়ে ফেলেছেন। আবারও শুরু হয়েছে সমালোচনা। তবে টাইগারদের সহকারী কোচ নিক পোথাস মনে করেন, বাইরের এসব সমালোচনাই লিটনের ওপর চাপ সৃষ্টি করেছে। তিনি লিটনের সঙ্গে সঠিক আচরণ করারও আহবান জানান।

শুক্রবার চট্টগ্রাম টেস্টের আগের দিন ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে পোথাস বলেন, আমরা নিজেদের মধ্যে কথা বলেছি, লিটন ভালো জায়গায় আছে। সমস্যা হলো লিটনের ওপর চাপটা আসে বাইরে থেকে। আমি মনে করি আমরা যদি লিটনকে লিটনের হাতে ছেড়ে দিই, সে আপনাকে তার সেরাটা দেখাবে। মিডিয়া এবং সোশ্যাল মিডিয়া তার ওপর যেভাবে ঝাঁপিয়ে পড়ে, আমরা ভুলে যাই যে এই ছেলেরা খুব ভালো ক্রিকেটার এবং তারাও মানুষ।

চান্ডিকা হাথুরুসিংহের অনুপস্থিতিতে ভারপ্রাপ্ত প্রধান কোচের দায়িত্ব পাওয়া পোথাস আরও বলেন, সবাই যদি লিটনকে সমালোচনা থেকে একটু ছাড় দেয়, তাকে একজন মানুষের মতো মনে করে, তাহলে লিটনও পারবেন সাময়িক দুঃসময়ে চক্র থেকে বের হতে। তার ভাষায়, আমরা যদি তাদের সঙ্গে মানুষের মতো আচরণ করি এবং তাকে তার জন্য সবচেয়ে ভালো কাজ করার সুযোগ করে দিই, আমি প্রতিশ্রুতি দিচ্ছি, সে আপনাকে সেরা ফলাফলই দেখাবে।

মন্তব্য করুন: