আফ্রিদির সঙ্গে ‘শান্তিচুক্তি’ করল পিসিবি

২ এপ্রিল ২০২৪

আফ্রিদির সঙ্গে ‘শান্তিচুক্তি’ করল পিসিবি

মাত্র একটি সিরিজের পর সাদা বলের অধিনায়কত্ব কেড়ে নেওয়া এবং না জানিয়ে বক্তব্য প্রকাশ করায় পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) ওপর বেজায় চটেছিলেন দেশটির পেস তারকা শাহিন শাহ আফ্রিদি। তাকে শান্ত করতে পিসিবি জরুরি বৈঠক ডেকেছিল। শেষ পর্যন্ত আফ্রিদির সঙ্গে পিসিবির শান্তিচুক্তি সম্পন্ন হয়েছে বলে জানিয়েছে ক্রিকেট বিষয়ক জনপ্রিয় ওয়েবসাইট ইএসপিএনক্রিকইনফো।

গত সোমবার পিসিবি চেয়ারম্যান মহসিন নাকভি কাকুলে মিলিটারি একাডেমিতে জাতীয় দলের অনুশীলন ক্যাম্প পরিদর্শন করেন। সেখানে গিয়ে তিনি খেলোয়াড়দের সঙ্গে সাক্ষাত করেন। এরপর রাতে আফ্রিদির সঙ্গে নাকভির করমর্দন করার একটি ছবি প্রকাশ করে পিসিবি। যদিও প্রকাশিত বিজ্ঞপ্তিতে পিসিবি শুধু বলছে, কাছ থেকে অনুশীলন ক্যাম্পের অভিজ্ঞতা নিতে ও পাকিস্তান সেনাবাহিনীকে ধন্যবাদ দিতেই এই সফর করেছেন নাকভি।

এদিকে ইএসপিএনক্রিকইনফো জানিয়েছে, অধিনায়কত্ব থেকে সরিয়ে দেওয়ার প্রক্রিয়া নিয়ে অসন্তোষ থাকলেও আফ্রিদি নাকি পাকিস্তানের ক্রিকেটের বৃহত্তর স্বার্থে সবকিছু মেনে নিয়ে পথ চলার সিদ্ধান্ত নিয়েছেন। পিসিবির প্রকাশিত ছবিতেও মিলেছে তারই ইঙ্গিত।

গত রোববার সাদা বলের ক্রিকেটের অধিনায়ক হিসেবে আবার বাবরকে নিয়োগ দেয় পিসিবি। এই বিষয়ে পিসিবির দেওয়া আনুষ্ঠানিক বিবৃতিতে নতুন অধিনায়ককে সব ধরনের সহযোগিতা করার কথা জানান শাহিন। আরও বলেন পাকিস্তানকে নেতৃত্ব দেওয়াটা তার জন্য ছিল বেশ সম্মানের। কিন্তু এরপরই আফ্রিদির ঘনিষ্ঠ মহল থেকে জানানো হয়, অধিনায়কত্ব ছাড়া বা নতুন অধিনায়ক নিয়ে কোনো কথাই বলেননি সদ্য সাবেক অধিনায়ক। যার অর্থ আফ্রিদির জাল উদ্ধৃতি ব্যবহার করেছে পিসিবি।

মন্তব্য করুন: