হাফিজের বেতন আটকে রেখেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড

৭ এপ্রিল ২০২৪

হাফিজের বেতন আটকে রেখেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড

টিম ডিরেক্টরের পদ হারানোর এক মাস কেটে গেলেও পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) থেকে প্রাপ্য বেতন বুঝে পাননি মোহাম্মদ হাফিজ। এর মাঝে তিনি প্রধান কোচের দায়িত্বও পালন করেছিলেন। এখন নতুন করে ঢেরে সাজানো হচ্ছে পাকিস্তানের কোচিং প্যানেল। চাকরি হারানো হাফিজের বেতন না পাওয়ার খবর দিয়েছে দেশটির ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ক্রিকেট পাকিস্তান

গত বছর ভারতে অনুষ্ঠিত ওয়ানডে বিশ্বকাপের পর পাকিস্তান ক্রিকেটে পালাবদল শুরু হয়। তারই অংশ হিসেবে হাফিজকে টিম ডিরেক্টর করা হয়েছিল। প্রধান কোচ পদত্যাগ করায় সেই দায়িত্বও দেয়া হয় তাকে। কিন্তু তিন মাস না পেরোতেই পাকিস্তান ক্রিকেটে শুরু হয় নতুন নাটক। মহসিন নাকভি নতুন পিসিবি চেয়ারম্যানের দায়িত্ব পেতেই ফের বদলে ফেলা হয় সবকিছু। চাকরি হারান মোহাম্মদ হাফিজ।

ক্রিকেট পাকিস্তান জানিয়েছে, পিসিবি থেকে এখনও চুক্তিবদ্ধ অর্থ পাননি হাফিজ। যেখানে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড সফরের দৈনিক ভাতাও অন্তর্ভুক্ত ছিল। মহসিন নাকভির ব্যস্ত সূচির কারণেই নাকি সমস্যাটির সমাধান এখনও হয়নি। প্রচেষ্টা সত্ত্বেও হাফিজ দেশে ফিরে নাকভির সঙ্গে দেখা করতে পারেননি। আর এভাবেই শেষ হয়েছে হাফিজের পিসিবি অধ্যায়! এখন তিনি বেতনের অপেক্ষায় আছেন।

পাকিস্তান ক্রিকেটে এসব নাটকীয়তা নতুন কিছু নয়। নিয়মিতই দেখা যায় ক্ষমতার পালাবদল। বিশ্বকাপের পর নেতৃত্ব ছেড়েছিলেন বাবর আজম। এবার মহসিন নাকভি এসে সেই বাবরকেই ফিরিয়ে আনলেন নেতৃত্বে। তাই মাত্র এক সিরিজেই শেষ হয়ে গেল শাহিন আফ্রিদির অধিনায়কত্ব। এছাড়া নতুন কোচও প্রায় চূড়ান্ত করে ফেলেছে পিসিবি। তবে এসব পরিবর্তন কতদিন স্থায়ী হবে- সেটা কেউ জানে না।

মন্তব্য করুন: