যে কারণে সেনাবাহিনীর ক্যাম্পে পাঠানো হয়েছিল বাবরদের

৮ এপ্রিল ২০২৪

যে কারণে সেনাবাহিনীর ক্যাম্পে পাঠানো হয়েছিল বাবরদের

শীর্ষস্থানীয় ২৯ ক্রিকেটার নিয়ে অ্যাবোটাবাদের সামরিক একাডেমিতে ১১ দিনের ক্যাম্প করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। ক্যাম্প শেষে প্রশিক্ষক ও সামরিক কর্মকর্তাদের ধন্যবাদ জানিয়েছেন অধিনায়ক বাবর আজমসহ কয়েকজন ক্রিকেটার। পিসিবির সেই বিবৃতিতে বাবর জানিয়েছেন, সেনা ক্যাম্পে তারা কী কী করেছেন।

বাবর বলেন, “আমি তৃতীয়বারের মতো এমন ক্যাম্প করলাম। প্রতিবারই নতুন কিছু শিখেছি এই ক্যাম্পগুলো থেকে। এবার আমরা শুধু ফিটনেস বৃদ্ধি নয়, বরং নিজেদের মধ্যে বন্ধুত্ব আরও শক্তিশালী করায় জোর দিয়েছি। পাশাপাশি কীভাবে নিজেদের পারফর্ম্যান্সের উন্নতি ঘটানো যায়, সেদিকে গুরুত্ব দিয়েছিলাম। একটি দল হিসেবে পারফর্ম করার জন্য এই বিষয়গুলো খুব গুরুত্বপূর্ণ।”

বাবররা ক্যাম্পে ছিলেন ২৬ মার্চ থেকে ৬ এপ্রিল পর্যন্ত। এ সময়ের মধ্যেই শাহিন আফ্রিদিকে সরিয়ে বাবরকে ওয়ানডে ও টি–টুয়েন্টির অধিনায়ক করা হয়। বিষয়টি নিয়ে স্বাভাবিকভাবেই ক্ষুব্ধ হয়েছেন আফ্রিদি। পাশাপাশি পাকিস্তান দলে গ্রুপিংয়ের আশংকাও করা হচ্ছে। সাবেক ক্রিকেটার রমিজ রাজা ও রশিদ লতিফও এমন আশঙ্কা করছেন। তবে বাবর মনে করেন, সেনা ক্যাম্পে দলীয় একতা আরও বৃদ্ধি পেয়েছে।

“আমরা রুম শেয়ার করেছি, যাতে দলের খেলোয়াড়দের মধ্যে বন্ধন আরও দৃঢ় হয়। একসঙ্গে থাকার সময়ে কৌশলগত পরিকল্পনা থেকে শুরু করে ক্রিকেটের বিবর্তন, ক্রীড়াঙ্গনের নতুন উদ্ভাবন, প্রতিপক্ষ বিশ্লেষণসহ নানা বিষয়ে আলোচনা হয়েছে। আমরা ক্রিকেট মাঠে যখন ফিরব, তখন উন্নতিগুলো অনেক বেশি বুঝতে পারব। শারীরিকভাবেও আমরা অনেক ভালো জায়গায় থাকব।”

মন্তব্য করুন: