অধিনায়কত্ব হারানোর পর প্রথম দুই ম্যাচ খেলছেন না শাহিন

১৫ এপ্রিল ২০২৪

অধিনায়কত্ব হারানোর পর প্রথম দুই ম্যাচ খেলছেন না শাহিন

টি-টুয়েন্টি দলের অধিনায়ক হওয়ার পর শাহিন শাহ আফ্রিদির অধীনে কেবল এক সিরিজ খেলেছিল পাকিস্তান। তবে গত মাসে বাঁহাতি এই পেসারকে সরিয়ে দেশটির সাদা বলের নেতৃত্বে ফেরানো হয়েছে বাবর আজমকে। ঘরের মাঠে নিউ জিল্যান্ডের বিপক্ষে সিরিজ দিয়ে ডানহাতি এই ব্যাটার দ্বিতীয় দফায় দায়িত্ব নেওয়ার অপেক্ষায় আছেন। এরই মাঝে খবর এসেছে, সিরিজের প্রথম দুই ম্যাচের জন্য শাহিনকে বিশ্রাম দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে পাকিস্তান টিম ম্যানেজমেন্ট।

আগামী বৃহস্পতিবার রাওয়ালপিন্ডিতে কিউইদের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টুয়েন্টি সিরিজটি শুরু হবে। সিরিজ শুরুর তিনদিন আগে পিসিবির এক সূত্রের বরাত পাকিস্তানের সংবাদ জিও নিউজ শাহিনের না থাকার বিষয়টি জানিয়েছে। তবে ২৪ বছর বয়সী এই পেসার সিরিজের শেষ তিন ম্যাচের দলে ফিরবেন।

অধিনায়কত্ব হারানোর আগে শাহিনের নেতৃত্ব গত ফেব্রুয়ারিতে নিউ জিল্যান্ডের মাটিতে পাঁচ ম্যাচের টি-টুয়েন্টি সিরিজ খেলে পাকিস্তান। স্বাগতিকদের কাছে সিরিজটি ৪-১ ব্যবধানে হাতে তারা। সম্প্রতি শেষ হওয়া পিএসএলে শাহিনের নেতৃত্বে গত দুই আসরে শিরোপা জেতা লাহোর কালান্দার্স পয়েন্ট তালিকার তলানিতে থেকে আসর শেষ করে। এরপরই বাঁহাতি এই পেসারের অধিনায়কত্ব নিয়ে অনিশ্চয়তার সৃষ্টি হয়। শেষ পর্যন্ত গত ৩১ মার্চ নতুন অধিনায়ক হিসেবে বাবরের নাম ঘোষণা করে পিসিবি।

ওয়ার্কলোড ম্যানেজমেন্টের কথা বিবেচনা করেই শাহিনকে বিশ্রাম দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জিও নিউজকে জানিয়েছে পিসিবির সূত্রটি।

শাহিন নিজেকে দলের মূল পেসার হিসেবে প্রতিষ্ঠিত করেছে। গত কয়েক বছর ধরে সে পাকিস্তানের প্রধান বোলারও। খেলোয়াড়দের সেরা ছন্দে পেতে বোর্ড খেলোয়াড়দের ঘুরিয়ে-ফিরিয়ে খেলানো এবং বিশ্রামের সিদ্ধান্ত নিয়েছে। বিশেষ করে গত দুই বছরে ফাস্ট বোলাররা যেভাবে চোটে পড়ছে তাতে করে এটি খেলোয়াড়দের দীর্ঘ সময় কাজে লাগানোর বিষয়ে বোর্ডের দেওয়া প্রতিশ্রুতির অংশ।”

রাওয়ালপিন্ডিতে সিরিজের তৃতীয় টি-টুয়েন্টি অনুষ্ঠিত হবে ২১ এপ্রিল। এরপর লাহোরে ২৫ ও ২৭ এপ্রিল শেষ দুই টি-টুয়েন্টি অনুষ্ঠিত হবে।

মন্তব্য করুন: