টি-টুয়েন্টি বিশ্বকাপ নিয়ে বেশি প্রত্যাশা করতে মানা শান্তর

১৬ এপ্রিল ২০২৪

টি-টুয়েন্টি বিশ্বকাপ নিয়ে বেশি প্রত্যাশা করতে মানা শান্তর

প্রতিবার বিশ্বকাপ আসে, অনেক প্রত্যাশার বাণী শোনা যায়, তারপর চিরচরিত ব্যর্থতার বোঝা নিয়ে ফেরা- এটাই যেন বাংলাদেশের ক্রিকেটের নিয়মিত চিত্র। আর মাস দেড়েক পরই শুরু হতে যাচ্ছে টি-টুয়েন্টি বিশ্বকাপ। তবে এবার বিশ্বকাপে দলের ওপর গণমাধ্যম ও সমর্থকদের প্রত্যাশা কম করার অনুরোধ করেছেন অধিনায়ক নাজমুল হোসেন শান্ত।

মঙ্গলবার রাজধানীতে একটি প্রতিষ্ঠানের ব্র্যান্ড অফিসার হওয়ার অনুষ্ঠানে শান্ত বলেন, “প্রতি বছরই আমি দেখি, বিশ্বকাপের আগে এসব নিয়ে অনেক কথা হয়। প্রত্যাশা... এটা করব, সেটা করব। আমার একটা অনুরোধ থাকবে আপনাদের কাছে, প্রত্যাশাটা খুব একটা করার দরকার নেই। প্রত্যাশাটা সবার মনের ভেতরেই থাক। আপনারাও জানেন, বাংলাদেশ দল কী চায়। আমরা ক্রিকেটাররাও জানি, আমরা দলকে কত দূর নিয়ে যেতে চাই।”

বাংলাদেশ বিশ্বকাপে কতদূর যেতে চায়, কত বড় স্বপ্ন দেখতে চায়- এ বিষয়ে শান্তর জবাব, “প্রতি বছর আমরা যখন খেলি, প্রত্যেকটা ম্যাচ অনেক আশা নিয়েই খেলি। তো আমরা যেটা পারি, সে জিনিসটা করারই চেষ্টা করব। তবে আগে থেকেই অনেক আশা করছি, এবার অনেক বেশি প্রত্যাশা করছি... একটাই অনুরোধ করব, আমরা যেন এসব নিয়ে বেশি মাতামাতি না করি।”

বাংলাদেশ অধিনায়ক আরও বলেন, “সবাই চায় যে, আমরা অনেক বড় কিছু করি। তবে এটা নিয়ে যখন অনেক বেশি মাতামাতি হয়, তখন আমার কাছে ব্যক্তিগতভাবে ভালো লাগে না। আসলে দরকার নেই। ফল যখন হবে, তখন এমনিই বোঝা যাবে। আমি একটা জিনিস বলতে পারি, এই দলটা যে খেলবে, এরা প্রত্যেকটা ম্যাচে জেতার জন্য ১২০ শতাংশ দেবে। এই নিশ্চয়তা আমি দিতে পারি এবং প্রত্যেকটা ম্যাচ জেতার জন্যই খেলবে।”

আগামী ১ জুন ওয়েস্ট ইন্ডিজ আর যুক্তরাষ্ট্রে বসবে টি-টুয়েন্টি বিশ্বকাপের আসর। ৮ জুন ডালাসে শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে বাংলাদেশের বিশ্বকাপ। 'ডি' গ্রুপে বাংলাদেশের বাকি তিন প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকা, নেদারল্যান্ডস ও নেপাল। সেরা দুই দল যাবে সুপার এইটে।

মন্তব্য করুন: